ইব্রার সাথে এলিট ক্লাবে হিগুয়েইন


ই-বার্তা প্রকাশিত: ২৯শে অক্টোবর ২০১৭, রবিবার  | বিকাল ০৫:৩৯ ফুটবল

ই-বার্তা ।। শনিবার রাতে ইতালিয়ান লিগের ম্যাচে এসি মিলানকে ২-০ গোলে পরাজিত করেছে জুভেন্টাস। দলের হয়ে দুটি গোলই করেন গঞ্জালো হিগুয়েইন। জোড়া গোলের দিনে দারুণ এক কীর্তি গড়েছেন এই আর্জেন্টাইন ফরোয়ার্ড।

জুভেন্টাসের হয়ে প্রথম গোলটি করার মধ্য দিয়ে ইতালিয়ান লিগে গোলের সেঞ্চুরি পূর্ণ করেন হিগুয়েইন। এরপর সংখ্যাটিকে ১০১-এ উন্নীত করেন তিনি।

একবিংশ শতাব্দীতে মাত্র দ্বিতীয় খেলোয়াড় হিসেবে ইউরোপের শীর্ষ পাঁচটি লিগের দুটি লিগে গোলের সেঞ্চুরি করার কীর্তি গড়েন হিগুয়েইন। একবিংশ শতাব্দীতে প্রথম এই কীর্তি গড়েন জ্লাতান ইব্রাহিমোভিচ।

রিয়াল মাদ্রিদের হয়ে সাত মৌসুমে খেলে ১০৭ গোল করেন হিগুয়েইন। সেই তুলনায় ইতালিতে আরো দারুণ ফর্মে রয়েছেন এই আর্জেন্টাইন তারকা। ইতালিয়ান লিগে পাঁচ মৌসুমেই গোলের সেঞ্চুরি পূর্ণ করে ফেলেছেন হিগুয়েইন।

ম্যানচেস্টার ইউনাইটেডের তারকা খেলোয়াড় ইব্রাহিমোভিচ ইতালিয়ান লিগ এবং ফরাসি লিগে গোলের সেঞ্চুরি করেছেন। ইতালিয়ান লিগের তিন শীর্ষ ক্লাব জুভেন্টাস, এসি মিলান ও ইন্টার মিলানের হয়ে ১২২ গোল করেছেন ইব্রা। অন্যদিকে ফরাসি লিগের দল পিএসজির হয়ে করেন ১১৩ গোল।

ইব্রা ও হিগুয়েইনের সঙ্গে এলিট ক্লাবে যোগ দেয়ার দ্বারপ্রান্তে রয়েছেন এডিনসন কাভানি। ইব্রার একসময়কার সতীর্থ কাভানি আর একবার প্রতিপক্ষের জার খুঁজে পেলেই ইতালিয়ান লিগে গোলের সেঞ্চুরি পূর্ণ হবে তার। পিএসজির উরুগুইয়ান ফরোয়ার্ড এর আগে ইতালিয়ান লিগে করেছেন ১২২ গোল।

সর্বশেষ সংবাদ

ফুটবল এর আরও সংবাদ