নিউইয়র্কে ট্রাক হামলা, নিহত ৮


ই-বার্তা প্রকাশিত: ১লা নভেম্বর ২০১৭, বুধবার  | দুপুর ১২:২৫ আমেরিকা

ই-বার্তা।। যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের ম্যানহাটনে সাইকেল চালানোর রুটে ট্রাক তুলে দিয়ে আট জনকে হত্যা করা হয়েছে। এসময় আহত হয়েছেন কমপক্ষে ১২ জন। মঙ্গলবার স্থানীয় সময় বিকালে (বাংলাদেশ সময় মধ্যরাত) লোয়ার ম্যানহাটনে এ ঘটনা ঘটে। ঘটনার পর স্থান ত্যাগের সময় ওই ট্রাকচালক ও সন্দেহভাজন বন্দুকধারীকে গুলি করে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

এ ঘটনাকে সন্ত্রাসী হামলা বলে অভিহিত করে ম্যানহাটনে জরুরি অবস্থা ঘোষণা করেছে স্থানীয় প্রশাসন। নিউ ইয়র্ক মেয়র বিল দ্য ব্লাসিও বলেন, ‘এটি একটি কাপুরুষোচিত সন্ত্রাসী হামলা।

নিউইয়র্কের গভর্নর এন্ড্রু কেমো ও মেয়র বিল দ্য ব্লাসিও এ ঘটনায় দ্রুত ব্যবস্থা নেওয়ার ঘোষণা দিয়েছেন।

নিউ ইয়র্ক পুলিশ জানায়, স্টুয়েভেস্যান্ট হাই স্কুলের পাশের একটি সাইকেল রুটে ট্রাক চালিয়ে হামলার পর একটি খেলনা বন্দুক দেখিয়ে স্থান ত্যাগ করার সময় ট্রাক চালককে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনী। পুলিশের গুলিতে আহত হয়েছে সে। তাকে পুলিশি হেফাজতে প্রাথমিক চিকিৎসার জন্য হাসপাতালে নেওয়া হয়েছে। এ ব্যাপারে জিজ্ঞাসাবাদ করা হবে তাকে।

নিউইয়র্ক পুলিশের দুই জন সিনিয়র কর্মকর্তা জানিয়েছেন, লোয়ার ম্যানহাটনের পশ্চিম দিকের রাস্তায় দ্রুত গতিতে ট্রাকটি চালিয়ে সাইকেল চালানোর রুটে ঢুকে কমপক্ষে ছয় জনকে হত্যা করা হয়েছে, আহত হয়েছেন আরও অনেকে। স্থানীয়রা অনেকে গুলির শব্দও শুনেছেন বলে জানিয়েছেন।

এক প্রত্যক্ষদর্শী জানান, একটি সাদা পিকআপ ট্রাক দ্রুত গতিতে এসে সাইকেল চালানোর রুটে ঢুকে পড়ে। সাইকেল চালকদের ওপর দিয়ে এলোপাতাড়িভাবে ট্রাকটি চালিয়ে নেওয়া হয়। অনেক মানুষ হতাহত হয়েছে এ ঘটনায়।

এসময় নয় থেকে দশ রাউন্ড গুলির শব্দও শোনা গেছে বলেও জানিয়েছে প্রত্যক্ষ্যদর্শীরা। তারা জানায়, হামলাকারী ট্রাকটি একটি স্কুলবাসে ধাক্কা দিয়ে চার জনকে আহত করেছে। পরে ওই বাসটি থেকে সবাইকে নিরাপদে বের করে নিয়ে আসা হয়। এসময় হামলাকারী ট্রাকটিও ক্ষতিগ্রস্ত হয়েছে। সূত্র: সিএনএন, বিবিসি।

সর্বশেষ সংবাদ

আমেরিকা এর আরও সংবাদ