শেখ হাসিনা ভণ্ডামি করছেন, বললেন রুহুল কবির রিজভী


ই-বার্তা প্রকাশিত: ১৭ই এপ্রিল ২০১৭, সোমবার  | দুপুর ০২:২৭ রাজনীতি

ই-বার্তা প্রতিবেদক।। গতকাল রবিবার বিকালে জাতীয় প্রেসক্লাবে জাতীয়তাবাদী ক্ষতিগ্রস্ত পরিবারকে আর্থিক সহযোগিতা, শিক্ষা বৃত্তি প্রদান উপলক্ষে ‘অর্পণ বাংলাদেশ’ নামে একটি সংগঠনের আয়োজিত একটি অনুষ্ঠানে শেখ হাসিনা ভণ্ডামি করছেন বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ। ভোটের রাজনীতির জন্য আওয়ামী লীগ হেফাজতে ইসলামের সঙ্গে সখ্য দেখিয়ে ভণ্ডামি করছেন বলে মনে করেন তিনি।
অনুষ্ঠানে রিজভী বলেন যে ভারতের সাথে চুক্তি সফল না হওয়াতে এখন মুসলিম ভোট হাতে নেয়ার জন্য নানা প্রচেষ্টা চালাচ্ছেন প্রধানমন্ত্রী। মুসলিম সম্প্রদায়ের একটি অংশ সরকারের সাথে নেই। তাই তারা আলেম-ওলামাদের নিজেদের সাথে দেখাতে চাচ্ছে। কিন্তু এই ভণ্ডামি দেশের মানুষ দেখছে।
প্রধানমন্ত্রীর দিকে ইঙ্গিত করে তিনি আরোও বলেন, ‘‘মাননীয় প্রধানমন্ত্রী ভোট এলেই হিজাব পরছেন, তসবি গুণছেন, মাথায় কাপড় দিচ্ছেন। আর ভোট চলে গেলেই প্রগতিশীল ‘প্রধানমন্ত্রী’ হচ্ছেন। নিজেকে এমনভাবে উপস্থান করেন যেন তিনি কোনো ধর্ম মানেন না। তিনি একজন ধর্ম নিরপেক্ষ ব্যক্তি”।

গত মঙ্গলবার সন্ধ্যায় গণভবনে আলেমদের এক অনুষ্ঠানে কওমি মাদ্রাসার সনদকে সরকারি স্বীকৃতির ঘোষণা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর এই সিদ্ধান্ত বিভিন্ন মহলে প্রশংসিত হলেও বিএনপি-জামায়াত এটাকে সরকারের ভোটের রাজনীতির কৌশল হিসেবে দেখছে। এছাড়া সরকারের সঙ্গে জোটে থাকা বাম দলগুলোর নেতারাও সরকারের এই সিদ্ধান্ত নিয়ে বিরূপ মন্তব্য করছেন। এমনকি মন্ত্রিপরিষদে থাকা তিনজন সদস্যও এই ব্যাপারে প্রতিবাদী প্রতিক্রিয়া দেখিয়েছেন।
অনুষ্ঠানের সভাপতিত্ব করেন আয়োজক সংগঠনের সভাপতি বীথিকা বিনতে হোসাইন। এছাড়া সেখানে আরোও উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী-খান সোহেল, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর শরাফত আলী সপু, সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভূঁইয়া জুয়েল সহ অনেকে।

সর্বশেষ সংবাদ

রাজনীতি এর আরও সংবাদ