নিরাপত্তা শঙ্কায় পাকিস্তানে যাবেনা ওয়েস্ট ইন্ডিজ


ই-বার্তা প্রকাশিত: ৯ই নভেম্বর ২০১৭, বৃহঃস্পতিবার  | দুপুর ০২:৪৮ ক্রিকেট

ই-বার্তা।। তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলতে চলতি মাসে পাকিস্তান সফরের কথা ছিল ওয়েস্ট ইন্ডিজের। লাহোরে শ্রীলঙ্কার বিপক্ষে একটি ম্যাচ খেলার পর দেশের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেট ফেরাতে এ সফরকে বড় অগ্রগতিই ভাবা হচ্ছিল। তবে পাকিস্তান সফর স্থগিত করছে ওয়েস্ট ইন্ডিজ। বিষয়টি চূড়ান্ত না হলেও কয়েকটি সূত্র দাবি করেছে, নিরাপত্তা শঙ্কায় পাকিস্তানে যেতে চায় না বেশ কয়েকজন সিনিয়র খেলোয়াড়।

এনডিটিভির বরাত দিয়ে একটি সূত্র জানায়, ‘এই সিরিজ নিয়ে সিনিয়র খেলোয়াড় তো বটেই, উইন্ডিজ খেলোয়াড়দের সংগঠন শঙ্কা প্রকাশ করেছে। এরপর বেশ কয়েকজন খেলোয়াড়ের সঙ্গে বোর্ড কথা বলার জানা যায় তাদের পাকিস্তান সফরে আগ্রহ নেই। এই সিরিজ হলেও ক্রিস গেইল, কিয়েরন পোলার্ড ও ডোয়াইন ব্রাভোর মতো সিনিয়রদের পাবে না দল।

গত সেপ্টেম্বরে লাহোরে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলেছিল বিশ্ব একাদশ। এছাড়া গত ২৯ অক্টোবর লাহোরে একটি টি-টোয়েন্টি খেলেছে শ্রীলঙ্কা। এরপরই পাকিস্তান সফরে যেতে রাজি হয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। তবে তারপরও ওয়েস্ট ইন্ডিজের খেলোয়াড়দের মনে নিরাপত্তা শঙ্কা রয়েছে।

এদিকে পিসিবির তরফ থেকে বলা হচ্ছে লাহোরে অতিরিক্ত ধোঁয়ার (কুয়াশা) কারণে সফর পিছিয়ে দেয়ার সিদ্ধান্ত নেয়া হচ্ছে। এছাড়া বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দলগুলোতে ওয়েস্ট ইন্ডিজ জাতীয় দলের প্রথম সারির কয়েকজন ক্রিকেটার চুক্তিবদ্ধ।

ডনকে পিসিবির এক জ্যেষ্ঠ কর্মকর্তা বলেছেন, ‘নভেম্বরে ওয়েস্ট ইন্ডিজের পাকিস্তান সফরের বিষয়ে রাজি সম্মত হয়েছিল দুই দেশের বোর্ড। তবে অতিরিক্ত কুয়াশা এবং আরো কিছু কারণে সফরটি সম্ভবত হচ্ছে না।

তিনি জানান, ‘আবহাওয়া বিভাগ কুয়াশার স্থায়িত্ব কতদিন তা নির্দিষ্ট করে বলতে পারেনি। তবে দুই বোর্ড এখন সফরের পরবর্তী সময় নিয়ে আলোচনা করবে। আগামী বছরের মার্চে ওয়েস্ট ইন্ডিজ আসতে পারে বলেও জানান পিসিবির ওই কর্মকর্তা।

সর্বশেষ সংবাদ

ক্রিকেট এর আরও সংবাদ