স্বৈরাচারবিরোধী গণতান্ত্রিক আন্দোলনের স্বপ্নপূরণ হয়নি


ই-বার্তা প্রকাশিত: ১০ই নভেম্বর ২০১৭, শুক্রবার  | দুপুর ০১:৩৫ রাজনীতি

ই-বার্তা।। যে স্বপ্ন নিয়ে নূর হোসেন, হুদা ও টিটোসহ অসংখ্য মানুষ স্বৈরাচারবিরোধী গণতান্ত্রিক আন্দোলনে জীবন উৎসর্গ করেছিলেন, সেই স্বপ্নপূরণ দূরে থাক, দেশ এখন সেই স্বপ্নের বিপরীত দিক দিয়ে চলছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া।

তিনি বলেন, যে গণতন্ত্রের আশা নিয়ে অনেকে জীবন উৎসর্গ করেছেন, দেশবাসী এখনও সেই প্রকৃত গণতন্ত্রের স্বাদ পায়নি। গণআন্দোলনের ভেতর দিয়ে অর্জিত ন্যূনতম ভোটের অধিকারও কেড়ে নেয়া হয়েছে।

শুক্রবার সকালে গুলিস্তানে শহীদ নূর হোসেন চত্বরে শ্রদ্ধা নিবেদন শেষে উপস্থিত নেতা-কর্মীদের উদ্দেশ্যে এসব কথা বলেন তিনি।

গোলাম মোস্তফা ভুইয়া বলেন, শহীদ নূর হোসেন-হুদা-টিটোদের স্বপ্ন বাস্তবায়ন করতে প্রকৃত প্রগতিশীল, জাতীয়তাবাদী ও গণতান্ত্রিক শক্তিসমূহের বৃহত্তর ঐক্য গড়ে তুলতে হবে।

তিনি বলেন, নূর হোসেনসহ অসংখ্য শহীদের আত্মত্যাগের পথ বেয়ে স্বৈরাচারের পতনকে ত্মরান্বিত করে দেশে ভোটের অধিকার প্রতিষ্ঠা পেয়েছিল, জনগণ ফিরে পেয়েছিল গণতন্ত্র। শাসকগোষ্ঠীর ব্যর্থতার কারণে সেই ভোটাধিকার ও গণতন্ত্র বার বার বাধাগ্রস্ত হয়েছে। যেনতেন ভাবে ক্ষমতায় টিকে থাকার লড়াইয়ে ব্যস্ত রেখে দেশবিরোধী ও গণতন্ত্রবিরোধী শক্তি বাংলাদেশকে গভীর সংকটে ঠেলে দিচ্ছে। আমাদের জাতীয় নেতৃত্ব বুঝতে ভুল করলে আমাদের আরো কঠিন মূল্য দিতে হতে পারে।

এ সময় আরো বক্তব্য রাখেন : এনডিপি ভারপ্রাপ্ত মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, জিয়া সেনা সভাপতি আবদুর রহমান তপন, এনডিপি ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শহিদুল্লাহ প্রিন্স, ন্যাপ সাংগঠনিক সম্পাদক মো. কামাল ভুইয়া, জাহেদুল ইসলাম মামুন, পারভেজ রহমান, মাসুদ রহমান প্রমুখ।

সর্বশেষ সংবাদ

রাজনীতি এর আরও সংবাদ