সুইডেনের কাছে ইতালির হার, শঙ্কায় রাশিয়া বিশ্বকাপ


ই-বার্তা প্রকাশিত: ১১ই নভেম্বর ২০১৭, শনিবার  | সকাল ১১:৫৪ ফুটবল

ই-বার্তা।। ইতালিকে ছাড়া ফুটবল বিশ্বকাপ? গত ৫৯ বছরে দেখা যায়নি এমন। তবে এবার এমন শঙ্কা দেখা দিয়েছে। ইউরোপ অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ের প্লে-অফ পর্বের প্রথম ম্যাচে সুইডেনের মাঠে ১-০ গোলে হেরে গেছে চারবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। আর এই জয়ে ১২ বছর পর বিশ্বকাপে খেলার আশা জোরালো হলো সুইডেনের।

সুইডেনের রাজধানী স্টকহোমের ফ্রেন্ডস অ্যারেনায় ম্যাচের শুরুতেই গোলের সুযোগ পায় ইতালি। তবে ষষ্ট মিনিটে ডিবক্সের ভেতরে থেকে আন্দ্রেয়া বেল্লোত্তির হেড অপ্লের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। পরের মিনিটে সুযোগ পেয়েছিল স্বাগতিকরাও। মিডফিল্ডার ওলা তোইভোনেনের জোরালো শট পোস্টের সামান্য বাইরে দিয়ে চলে যায়।

প্রথমার্ধের বাকি সময় দুইদলই এলোমেলো ফুটবল খেললে গোলশূন্য অবস্থায় বিরতিতে যায় দুই দল। বিরতি থেকে ফিরে গোলের জন্য মরিয়া হয়ে স্বাগতিক শিবিরে আক্রমণ চালাতে থাকে ইতালি। গোলের সুযোগঅ তৈরি করে দলটি। তবে ফরোয়ার্ডদের ব্যর্থতায় সাফল্য মেলেনি।

উল্টো ম্যাচের ৬১ মিনিটে পাল্টা এক আক্রমণে সুইডেনকে এগিয়ে দেন ইয়াকোব ইয়োহানসন। ডি-বক্সের মধ্যে থেকে তোইভোনেনের হেডে বল পেয়ে প্রায় ১৮ গজ দূর থেকে জোরালো শট বোনুচ্চির পায়ে লেগে দিক পাল্টে জালে জড়ায়। কিছুই করার ছিল না বুফ্ফনের।

ম্যাচের ৭০ মিনিটে সমতায় ফেরার সুযোগ পায় ইতালি। তবে ডিফেন্ডার মাত্তেও দারমেইনের বিদ্যুৎ গতির শট ভাগ্যের ফেরে পোস্টে লাগে। বাকি সময় আর গোল না হলে হারের স্বাদ নিয়েই মাঠ ছাড়ে চারবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

আগামী মঙ্গলবার ইতালির মাঠ মিলানে হবে দ্বিতীয় লেগের ম্যাচ। রাশিয়া বিশ্বকাপের টিকেট পেতে ঘরের মাঠে অন্তত দুই গোলের ব্যবধানে জিততেই হবে বুফনদের।

সর্বশেষ সংবাদ

ফুটবল এর আরও সংবাদ