বিএনপির সমাবেশে বিশৃঙ্খলা হলে ব্যবস্থা নেবে আইন-শৃঙ্খলা বাহিনী


ই-বার্তা প্রকাশিত: ১১ই নভেম্বর ২০১৭, শনিবার  | দুপুর ১২:৪৪ রাজনীতি

ই-বার্তা।। রবিবার বিএনপির সমাবেশে কোনও ধরনের বিশৃঙ্খলা হলে আইন-শৃঙ্খলা বাহিনী ব্যবস্থা নেবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার (১১ নভেম্বর) সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ে গুরুদুয়ারা নানক শাহী মন্দিরে নানক শাহীর ৫৪৮ তম জন্মবার্ষিকীর অনুষ্ঠানে সাংবাদিকদের সামনে তিনি এই কথা বলেন। ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপির সমাবেশ শান্তিপূর্ণ হলে সরকার সহযোগিতা করবে। তবে কোনও ধরণের বিশৃঙ্খল পরিবেশ সৃষ্টি করলে সরকারের আইন-শৃঙ্খলাকারী বাহিনী যথাযথ ব্যবস্থা নেবে।

ষোড়শ সংশোধনী বাতিলের রায় নিয়ে ক্ষমতাসীনদের তোপের মুখে থাকা প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার কোনও পদত্যাগপত্র রাষ্ট্রপতির কাছে পৌছেঁছে কিনা- এরকম প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘মহামান্য রাষ্ট্রপতির কাছে পদত্যাগপত্র আসার আগে আমি নিশ্চিত করে বলতে পারছি না তিনি পদত্যাগপত্র পাঠিয়েছেন কিনা। আমি যতটা জানি এখনও পৌঁছায়নি। যখন পৌঁছাবে তখন আকাশে চাঁদ ওঠার মতো জানতে পারবেন।

বাংলাদেশের শিখ ধর্মাবলম্বীদের পাশে সরকার সবসময় আছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, ‘আমি আশ্বাস দিচ্ছি, গুরু নানক শাহীর ভক্ত যারা বাংলাদেশে বসবাস করছেন, বাংলাদেশ সরকার তাদের পাশে থাকবে, এখনও আছে, ভবিষ্যতেও থাকবে।

উল্লেখ্য বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে রবিবার (১২ নভেম্বর) সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার অনুমতি পেয়েছে বিএনপি। শনিবার বেলা সাড়ে ১১টার দিকে বিএনপির দুই সদস্যের একটি প্রতিনিধি দল ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনারের কার্যালয় থেকে অনুমোদনপত্র সংগ্রহ করেছে। প্রতি বছর ৭ নভেম্বর বিএনপি বিপ্লব ও সংহতি দিবস হিসেবে পালন করে। এ বছর নানা কারণে সমাবেশ করতে দেরি হয়েছে। সমাবেশে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার উপস্থিত থাকার কথা রয়েছে।

সর্বশেষ সংবাদ

রাজনীতি এর আরও সংবাদ