এবার বিশ্বকাপ জিতবে ব্রাজিল


ই-বার্তা প্রকাশিত: ১৫ই নভেম্বর ২০১৭, বুধবার  | বিকাল ০৫:২২ ফুটবল

ই-বার্তা।। ২০০২ সালে ব্রাজিলের বিশ্বকাপজয়ী দলের সদস্য ছিলেন তিনি। ১৯৯৭ আর ১৯৯৯ সারে টানা দুটি কোপা আমেরিকা জেতা ব্রাজিল দলেও ছিলেন কার্লোস দুঙ্গা। ৪৪ বছর বয়সী সাবেক এই লেফট-ব্যাক মনে করছেন, নেইমারের কাঁধে চড়েই এবার শিরোপা জিতবে ব্রাজিল।

নেইমার ছাড়াও ব্র্রাজিল দলে উইলিয়ান, সিলভার মত বিশ্বমানের খেলোয়াড়দের ছড়াছড়ি। তাদের নিয়ে এবার ব্রাজিলের শিরোপা জেতার ভালো সম্ভাবনা আছে, এমন দাবি করে কার্লোস বলেন, আমাদের দলে বিশ্ব মানের খেলোয়াড় আছে। দলের দায়িত্ব নেয়ার মত খেলোয়াড় হিসেবে নেইমার, উইলিয়ান এবং থিয়াগো সিলভা আছে। তারা অভিজ্ঞ। আমি ভীষণ আত্মবিশ্বাসী, এবার ব্রাজিল বিশ্বকাপ জিতবে।

সর্বশেষ বিশ্বকাপে ঘরের মাঠে জার্মানির কাছে ৭-১ গোলের হারটা এখনও দগদগে ঘা হয়ে আছে ব্রাজিলের। ওই ম্যাচটিতে খেলতে পারেননি নেইমার। এবার নেইমারকে নিয়ে আক্ষেপ ঘুচাতে পারে সেলেকাওরা, মনে করছেন কার্লোস, জার্মানির বিপক্ষে বিপর্যয়ের পর দলটা আবারও সুগঠিত হয়ে উঠেছে। নতুন কোচ নিয়ে আমরা শিরোপা লড়াইয়ে যাব। আমি আত্মবিশ্বাসী, পরিস্থিতি এখন অনকে বদলে গেছে।

ব্রাজিল তো ফেভারিটের তালিকায় থাকছেই। সাবেক এই ফুটবলারের চোখে শিরোপার দাবিদার বাকি দলগুলো কি কি? কার্লোস বলেন, একজন ব্রাজিলিয়ান হিসেবে আমি চাইব ব্রাজিলই কাপ জিতুক। তবে বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি, স্পেন আর আর্জেন্টিনাকেও টপ ফেভারিটের কাতারে রাখতে হবে। ব্রাজিলকে বিশ্বকাপ জিততে কঠোর পরিশ্রম করতে হবে।

১৯৯৬-৯৬ মৌসুমে ইতালির ক্লাব ইন্টার মিলানে খেলেছেন কার্লোস। ইতালির মত চারবারের বিশ্বচ্যাম্পিয়ন দল এবার নেই বিশ্বকাপে। ব্যাপারটা কিভাবে দেখছেন? এ প্রসঙ্গে ব্রাজিলের সাবেক এই ফুটবলার বলেন, এটাই ফুটবল। এতে বোঝা যাচ্ছে অনেক দল উন্নতি করেছে যারা টপ লেভেলে খেলতে প্রস্তুত। ইতালিকে এখান ঘুরে দাঁড়াতে হবে। তাদের নিয়ে সমালোচনা করা সহজ। তবে আমার মনে হয় না, এটা সঠিক কাজ হবে।

সর্বশেষ সংবাদ

ফুটবল এর আরও সংবাদ