ছয় ওভারে শূন্য রানে তিন উইকেট নিয়ে লাকমলের রেকর্ড


ই-বার্তা প্রকাশিত: ১৭ই নভেম্বর ২০১৭, শুক্রবার  | দুপুর ১২:৫৮ ক্রিকেট

ই-বার্তা।। ছয় ওভার বল করে কোনও রান না দিয়ে তিনটি উইকেট শিকার করা কম কথা নয়। কিন্তু সেই কাজটিই করে দেখালেন শ্রীলঙ্কান পেসার সুরঙ্গা লাকমল। বৃহস্পতিবার ভারতের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে প্রথমদিন সবাইকে অবাক করে দেয়ার মতো এমন পারফরম্যান্স করেন তিনি।

কলকাতার ইডেন গার্ডেন্সে অনুষ্ঠিত হচ্ছে ভারত ও শ্রীলঙ্কার মধ্যকার তিন ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচ। গতকাল ম্যাচের প্রথমদিন বৃষ্টির কারণে খেলা হয়েছিল মাত্র ১১.৫ ওভার। এর মধ্যে ছয় ওভার বল করেছিলেন সুরঙ্গা লাকমল। বাকি ওভারগুলো করেছিলেন লাহিরু গ্যামেজ। দিন শেষে টস হেরে ব্যাট করতে নামা ভারতের সংগ্রহ ছিল তিন উইকেট হারিয়ে ১৭ রান।

গতকাল ভারত ব্যাটিংয়ে নেমে ইনিংসের প্রথম বলেই উইকেট হারায়। সুরঙ্গা লাকমলের বলে উইকেটরক্ষকের হাতে ক্যাচ হন লোকেশ রাহুল। এক বল খেলে শূন্য রান করেন তিনি।

দলীয় ১৩ রানে লাকমলের বলে বোল্ড হন শিখর ধাওয়ান। তিনি করেন আট রান। এরপর বিরাট কোহলিকে রানের খাতা খুলতে দেননি লাকমল। এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলে ভারতীয় অধিনায়ককে সাজঘরে ফেরান তিনি।

আজ চলছে ম্যাচের দ্বিতীয় দিনের খেলা। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ভারতের সংগ্রহ পাঁচ উইকেট হারিয়ে ৭৪ রান। আজ দুইটি উইকেট নিয়েছেন দাসুন শানাকা। তিনি সাজঘরে ফিরিয়েছেন অজিঙ্কা রাহানে ও রবীচন্দ্রন অশ্বিনকে।

সর্বশেষ সংবাদ

ক্রিকেট এর আরও সংবাদ