প্যারাডাইস পেপারসে রয়েছে বাংলাদেশিরাও


ই-বার্তা প্রকাশিত: ১৮ই নভেম্বর ২০১৭, শনিবার  | সন্ধ্যা ০৬:২০ বিশেষ প্রতিবেদন

ই-বার্তা ।। বিশ্বের প্রভাবশালী রাজনৈতিক নেতা ও সরকার-সংশ্লিষ্ট ব্যক্তিদের গোপনে বিপুল পরিমাণ অর্থ বিনিয়োগের তথ্য বেরিয়ে এসেছে ‘প্যারাডাইস পেপারস’ ফাঁসের পরে। বেনামি প্রতিষ্ঠান খুলে বিদেশে বিনিয়োগের তথ্য ফাঁস করা প্যারাডাইস পেপারসে এসেছে বাংলাদেশিদের নামও।

১৭ নভেম্বর (শুক্রবার) নতুন করে প্রকাশ করা প্রায় ২৫ হাজার নথি থেকে বাংলাদেশের বেশ কিছু প্রতিষ্ঠান ও ব্যক্তির নাম জানা গেছে।

বারমুডায় নিবন্ধিত প্রতিষ্ঠানের তালিকায় রয়েছে- ইউনোকল বাংলাদেশ এক্সপ্লোরেশন লিমিটেড, ইউনোকল বাংলাদেশ ব্লক সেভেন লিমিটেড, ইউনোকল বাংলাদেশ ব্লক ফাইভ লিমিটেড, ইউনোকল বাংলাদেশ ব্লক টেন লিমিটেড, ইউনোকল বাংলাদেশ ব্লকস থার্টিন অ্যান্ড ফোর্টিন লিমিটেড, ইউনোকল বাংলাদেশ ব্লক টুয়েলভ লিমিটেড, বার্লিংটন রিসোর্সেস বাংলাদেশ লিমিটেড, ফ্রন্টিয়ার বাংলাদেশ-বারমুডা লিমিটেড, টেরা বাংলাদেশ ফান্ড লিমিটেড, আনিসুর রহমান অ্যান্ড কোং ও ব্রামার অ্যান্ড পার্টনার্স অ্যাসেট ম্যানেজমেন্ট (বাংলাদেশ) লিমিটেড।

তালিকায় ব্যক্তিদের নামের মধ্যে রয়েছেন আবদুল আউয়াল মিন্টু (এনএফএম এনার্জি লিমিটেড), চৌধুরী ফয়সাল (গ্লোবেলেক এশিয়া লিমিটেড ও গ্লোবেলেক এশিয়া হোল্ডিংস লিমিটেড) ও সামির আহমেদ (ড্রাগন ক্যাপিটেল ক্লিন ডেভেলপমেন্ট ইনভেস্টমেন্টস লিমিটেড)।

সর্বশেষ সংবাদ

বিশেষ প্রতিবেদন এর আরও সংবাদ