উড়তি অলরাউন্ডার আফিফের চমক


ই-বার্তা প্রকাশিত: ২৮শে নভেম্বর ২০১৭, মঙ্গলবার  | সকাল ১০:২১ ক্রিকেট

ই-বার্তা।। বয়স মাত্র ১৮, এখনই ‘বড়দের ক্রিকেটে’ নিয়মিত মুখ আফিফ হোসেন। ১৩টি লিস্ট ‘এ’ ম্যাচ খেলার পাশাপাশি ৫টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন এই অলরাউন্ডার। গতবারের মতো এবারের বিপিএলেও তার দারুণ পারফরম্যান্স। যুব এশিয়া কাপে অংশ নিতে মালয়েশিয়ায় যাওয়া আফিফ বিপিএলের শুরুতে খুলনা টাইটানসের হয়ে মাঠে নামতে পারেননি। দেশে ফিরে দলে যোগ দিয়েই সুযোগ পেয়ে যান একাদশে। প্রথম দুই ম্যাচে অফব্রেক বোলিংয়ে গুরুত্বপূর্ণ সময়ে উইকেট পেলেও ব্যাট হাতে জ্বলে উঠতে পারেননি। তবে সোমবার রাজশাহী কিংসের বিপক্ষে ঝড়ো ইনিংস এসেছে তার ব্যাট থেকে।

সপ্তম টি-টোয়েন্টি ম্যাচে প্রথম হাফসঞ্চুরি করা আফিফের ৩৮ বলে অপরাজিত ৫৪ রানের ইনিংসে ছিল ৫টি ছক্কা। কেসরিক উইলিয়ামসকে মিড উইকেটের ওপর দিয়ে বিশাল ছক্কা মেরে পূর্ণ করেন হাফসেঞ্চুরি। উইলিয়ামসের বলেই তিনটি ছক্কা মারেন এই তরুণ অলরাউন্ডার। বাকি দুটি ছিল জেমস ফ্র্যাঙ্কলিন আর মোস্তাফিজুর রহমানের বলে।

দলীয় ২৮ রানে রাইলি রোসোর বিদায়ের পর দ্বিতীয় উইকেটে নাজমুল হোসেন শান্তর সঙ্গে ৫৫ রানের জুটি গড়েন আফিফ। শান্ত ৪৯ রানে ফিরে গেলেও শেষ পর্যন্ত ক্রিজে ছিলেন অনূর্ধ্ব-১৯ দলের এই সহ-অধিনায়ক।

গত বছর বিকেএসপিতে ক্যাম্প চলার সময় কোচ সারোয়ার ইমরানের নজরে পড়েন আফিফ। এরপর বিপিএলের শেষ দিকে যোগ দেন রাজশাহী কিংসে। অভিষেক ম্যাচে ৫ উইকেট নিয়ে সবাইকে চমকে দেওয়া আফিফ এবার খুলনা টাইটানসে। ঠিকানা বদল হলেও ব্যাটে-বলে ঔজ্জ্বল্য ছড়িয়েই যাচ্ছেন তিনি।

সর্বশেষ সংবাদ

ক্রিকেট এর আরও সংবাদ