ত্রিদেশীয় ও চ্যাম্পিয়নস ট্রফির দল ঘোষণা, ত্রিদেশীয় সিরিজে আছেন নাসির নেই চ্যাম্পিয়নস ট্রফিতে


ই-বার্তা প্রকাশিত: ২০শে এপ্রিল ২০১৭, বৃহঃস্পতিবার  | বিকাল ০৫:২৮ ক্রিকেট

ই-বার্তা প্রতিবেদক,
ত্রিদেশীয় সিরিজ ও চ্যাম্পিয়নস ট্রফির জন্য বৃহস্পতিবার দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। ত্রিদেশীয় সিরিজের জন্য নাসিরকে দলে রাখলেও বাদ দিয়েছেন চ্যাম্পিয়নস ট্রফির দলে থেকে।

৮ জাতির টুর্নামেন্টে ‘এ’ গ্রুপে ইংল্যান্ড, নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ খেলবেন মাশরাফি মুর্তজারা। এর আগে ১২ মে আয়ারল্যান্ড ও নিউজিল্যান্ডের সাথে ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ। ত্রিদেশীয় সিরিজের জন্য ১৮ সদস্যের দল চূড়ান্ত করেছে বাংলাদেশ, আর চ্যাম্পিয়নস ট্রফির জন্য ১৫ সদস্যের দল।

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু জানান, আগামী ২৫ এপ্রিল চ্যাম্পিয়নস ট্রফির দল ঘোষণার শেষদিন ছিল।
আগামী ২৬ এপ্রিল দেশ ছাড়বে টাইগাররা, ১২ মে শুরু হওয়া সিরিজের প্রথম ম্যাচে স্বাগতিক আয়ারল্যান্ড আয়ারল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। শেষ ম্যাচ হবে ২৪ মে। এরপর ইংল্যান্ডে ফিরে এক সপ্তাহ সময় পাবে প্রস্তুতির জন্য। এসম এশিয়ার দুই পরাশক্তি ভারত ও পাকিস্তানের বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ।
আগামী ১ জুন স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে চ্যাম্পিয়নস ট্রফির প্রথম ম্যাচ খেলবে বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়াকে তারা মোকাবিলা করবে ৫ জুন। আর ৯ জুন নিউজিল্যান্ডের বিপক্ষে খেলবে গ্রুপের শেষ ম্যাচ।

ত্রিদেশীয় সিরিজের দল: মাশরাফি মুর্তজা (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, সাব্বির রহমান, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ, মুশফিকুর রহিম, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদী হাসান মিরাজ, ইমরুল কায়েস, সানজামুল ইসলাম, শফিউল ইসলাম, রুবেল হোসেন, নুরুল হাসান সোহান, নাসির হোসেন ও শুভাশীষ রায়।
চ্যাম্পিয়নস ট্রফি থেকে বাদ পরেছে, নুরুল হাসান, নাসির হোসেন, শুভাশীষ রায় ও মোহাম্মদ সাইফউদ্দিন।

সর্বশেষ সংবাদ

ক্রিকেট এর আরও সংবাদ