প্রাণভিক্ষা চাইবেন হান্নান, সিদ্ধান্ত নেননি দেলোয়ার


ই-বার্তা প্রকাশিত: ২২শে মার্চ ২০১৭, বুধবার  | বিকাল ০৫:৫১ অপরাধ

মো আকরাম হোসেন,ই-বার্তা : মৃত্যুদন্ডের রায় বহাল থাকায় হরকাতুল জিহাদ নেতা মুফতি আবদুল হান্নান রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষা চাইবেন । বুধবার সকাল সোয়া ১০টার দিকে তাকে রিভিউ এর রায় পড়ে শোনানো হয় বলে জানান গাজীপুরের কাশিমপুর হাই সিকিউরিটি কারাগারের জেল সুপার মোঃ মিজানুর রহমান ।


এটি শোনার পর প্রাণভিক্ষা চাওয়ার সিদ্ধান্তের কথা জানান হান্নান । মৃত্যুদন্ডাদেশ পাওয়া আরেক আসামী দেলোয়ার হোসেন ওরফে রিপনকে দুপুর পৌনে ১২টার দিকে রায় পড়ে শোনানো হয়। তিনি প্রাণভিক্ষার বিষয়ে কোনো সিদ্ধান্ত নেননি বলে জানান সিলেট কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার ছগির মিয়া ।




উল্লেখ্য ২০০৪ সালের ২১ মে সিলেটে গ্রেনেড হামলায় আহত হন ঢাকায় নিযুক্ত তৎকালীন ব্রিটিশ হাইকমিশনার আনোয়ার চৌধুরীসহ ৭০ জন । নিহত হন পুলিশের দুই কর্মকর্তাসহ তিনজন। হামলার ওই ঘটনায় করা মামলায় ২০০৮ সালের ২৩ ডিসেম্বর সিলেটের দ্রুত বিচার ট্রাইব্যুনাল মুফতি হান্নান, শরিফ শাহেদুল ও দেলোয়ারকে মৃত্যুদন্ডাদেশ দেন।


আসামীপক্ষের করা রিভিউ আবেদন খারিজের পূর্ণাঙ্গ রায় প্রকাশিত হয় মঙ্গলবার । মহামান্য রাষ্ট্রপতি কতৃক প্রাণভিক্ষার আবেদন নাকচ হলে মৃত্যুদন্ড কার্যকর করতে আর কোন বাধা থাকবেনা।




e-barta/a/m

সর্বশেষ সংবাদ

অপরাধ এর আরও সংবাদ