শেষ পর্যন্ত হেরে গেল বাংলাদেশ


ই-বার্তা প্রকাশিত: ২২শে মার্চ ২০১৭, বুধবার  | সন্ধ্যা ০৭:১২ ক্রিকেট

তাহসিন লিপু : চার ব্যাটম্যানের নৈপুণ্যতার পরও ম্যাচ বাঁচাতে পারলোনা বাংলাদেশ।শ্রীলঙ্কা বোর্ড প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে মাত্র দুই রানের ব্যবধানে হার মানতে হয় টাইগারদের।


তবে দারুণ চারটি ইনিংস উপহার দেন টাইগার ব্যাটসম্যানরা।দলের পক্ষে সর্বোচ্চ ৭২ রান করে সাজঘরে ফেরেন সাব্বির রহমান ।এই ইনিংস সাজানো ছিলো ১টি চার ও একটি ছয় দিয়ে।তাকে ফেরান সিলভা। ২০রান করে মুশফিক আউট হবার পর দলের হাল ধরেন মোসাদ্দেক। চারটি চার আর দুই ছক্কায় ৫৩ রান করেন তিনি।




টেস্ট দল থেকে বাদ পড়া মাহমুদুল্লাহ আজ যেন নিজেকে প্রমাণ করতেই মাঠে নেমেছিলেন। ৬৮ বলে ৭১ রান করে শেষ পর্যন্ত অপরাজিতই থাকেন তিনি। চমৎকার এ ইনিংসে ছিলো চারটি চার এবং একটি ছক্কার মার।
শুভাগত ২ এবং সাঞ্জামুল ৫ রান করে ফিরে গেলে দলের হাল ধরেন মাশরাফি। চার ছক্কা এবং চার চারে ৩৫ বলে ৫৮ রান করেন তিনি।
এর আগে সকালে লঙ্কান শিবির তিন ব্যাটসম্যানের হাফ সেঞ্ছুরির সুবাদে ৩৫৪ রান সংগ্রহ করে ।
বিশাল এই টার্গেট মোকাবেলা করতে নেমে বাংলাদেশ ইনিংসের প্রথম বলেই ইমরুল কায়েসের উইকেট হারায়।দলীয় ১১৬ রানে মিলিন্দা সিরিবর্দনের দুর্দান্ত এক বলে ক্রমশ উইকেটকে নিজের করে নেয়া সৌম্য সরকার হঠাৎই ক্যাচআউট হয়ে যান। ৪৭ রানের পর তিনি ধরা পড়েন দাসুন শানকার হাতে ।
বাংলাদেশের পক্ষে মাশরাফি,সাঞ্জামুল,তাসকিন এবং আবুল হাসান ১টি করে উইকেট নেন। শ্রীলঙ্কা একদশের পক্ষে সর্বোচ্চ ৩টি উইকেট নেন ধনঞ্জয়। সর্বোচ্চ ৬৭ রান করেন ভিরাক্কোডি ।




e-barta/l/m

সর্বশেষ সংবাদ

ক্রিকেট এর আরও সংবাদ