আজ ডিউক অব নরফোক বিরুদ্ধে প্রথম প্রস্তুতি ম্যাচ বাংলাদেশের


ই-বার্তা প্রকাশিত: ১লা মে ২০১৭, সোমবার  | দুপুর ০২:৪০ ক্রিকেট

বাংলাদেশের প্রথম প্রস্তুতি ম্যাচ আজ। ঐতিহ্যবাহী ডিউক অব নরফোক একাদশের বিরুদ্ধে মাঠে নামছে আজ বাংলাদেশ। মাশরাফি, সাকিব না থাকায় বেশ লম্বা সময় পর একদিনের ম্যাচে বাংলাদেশের অধিনায়কত্ব করবেন মুশফিকুর রহিম।
১৯৫২ সাল থেকে শুরু হওয়া প্রথা অনুযায়ী ইংলিশ মৌসুমের শুরুতেই ইংল্যান্ডে সফরে যাওয়া বিদেশি দলের সাথে প্রস্তুতি ম্যাচের মাধ্যমে ইংল্যান্ডে আন্তর্জাতিক ক্রিকেট ক্যালেন্ডার শুরু করে ডিউক অব নরফোক একাদশ। যদিও এটা বাংলাদেশের ইংল্যান্ড সফর না তবুও মৌসুমের শুরুতে ভ্রমনরত প্রথম দল হিসেবে এবার ইংলিশ আন্তর্জাতিক মৌসুম শুরু হচ্ছে এই ম্যাচ দিয়েই।
আরুনডেল ক্যাসেল ক্রিকেট গ্রাউন্ডে হবে ম্যাচটা। আরুনডেল ক্যাসেল নরফোকের ডিউকের পারিবারিক বাসস্থান। এই দূর্গের পাশেই আরুনডেল ক্যাসেল গ্রাউন্ড। এখানেই গড়ে উঠছে আরুনডেল ক্যাসেল ক্রিকেট ক্লাব। এই ক্লাবই প্রতিবছর ডিউকের সম্মানে একটা একাদশ গড়ে যেখানে বাছাইকৃত কাউন্টি ক্রিকেটাররা এবং সদ্য অবসর নেয়া ইংল্যান্ডের জাতীয় দলের ক্রিকেটাররা খেলে, এই একাদশই ডিউক অব নরফোক একাদশ নামে পরিচিত।
বাংলাদেশের সাথে ম্যাচের মাধ্যমে ঘরোয়া মৌসুম শুরু করছে আরুনডেল ক্যাসেল ক্রিকেট ক্লাব। এজন্য বেশ প্রচারনা চলছে। ক্লাবের ওয়েব সাইটে ম্যাচটিকে "ছুটির দিনের যথার্থ বিনোদন" বলে বিজ্ঞাপন দিয়েছে। দর্শকের টিকেট কেটে ম্যাচটা দেখতে হবে। বাংলাদেশ সময় বিকাল পাঁচটায় শুরু হবে ম্যাচ (স্থানীয় সময় বেলা ১১ টা)।
প্রথা অনুযায়ী ম্যাচটা লিস্ট "এ" ক্লাসিফাইড ম্যাচ।

সর্বশেষ সংবাদ

ক্রিকেট এর আরও সংবাদ