ভারতের উত্তর প্রদেশে ট্রেন লাইনচ্যুত নিহত ৯৭


ই-বার্তা প্রকাশিত: ২রা মে ২০১৭, মঙ্গলবার  | দুপুর ০১:৪৪ এশিয়া

ই-বার্তা প্রতিবেদক।। ভারতের উত্তর প্রদেশে কানপুরের পুখারায়ামের কাছে পাটনা-ইন্দোর এক্সপ্রেস নামের একটি ট্রেন লাইনচ্যুত হয়ে কমপক্ষে ৯৭ জন নিহত হয়েছে। আহত হয়েছে প্রায় দুইশ। স্থানীয় সময় রাত ৩টার দিকে এ দূর্ঘটনা ঘটে বলে জানিয়েছে স্থানীয়রা। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করছে কর্তৃপক্ষ।

টাইমস অব ইন্ডিয়া জানায়, কানপুরের পুখারায়ামের কাছে পাটনা-ইন্দোর এক্সপ্রেস নামের ট্রেনটি স্থানীয় সময় রাত ৩টার দিকে লাইনচ্যুত হয়। দুর্ঘটনাস্থলে উদ্ধার অভিযান চলছে। উদ্ধারকর্মীদের সঙ্গে যোগ দেন, আড়াইশোরও বেশি পুলিশ। পাঠানো হয়েছে দুর্যোগ মোকাবিলা বাহিনীর সদস্য। চিকিৎসক দলসহ আহতদের হাসপাতালে নিতে মোতায়েন করা হয়েছে, ৩০টির বেশি অ্যাম্বুলেন্স।

দুর্ঘটনায় প্রাণহানিতে শোক প্রকাশ করেছেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। কীভাবে দুর্ঘটনা ঘটলো তা নিশ্চিত করতে পারেনি, উত্তর প্রদেশ রেল কর্তৃপক্ষ।

ধারণা করা হচ্ছে, রেললাইনে ত্রুটির কারণে লাইনচ্যুত হয় ট্রেনটি। এ বিষয়ে দ্রুত তদন্তের নির্দেশ দিয়েছেন, রেলমন্ত্রী সুরেশ প্রভু। হতাহতদের স্বজনদের আলাদাভাবে ক্ষতিপূরণের ঘোষণা দিয়েছেন, উত্তর প্রদেশ ও মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী এবং কেন্দ্রীয় রেল মন্ত্রণালয়।

সর্বশেষ সংবাদ

এশিয়া এর আরও সংবাদ