দেশে গণতন্ত্র নেই- মির্জা ফকরুল


ই-বার্তা প্রকাশিত: ৪ঠা মে ২০১৭, বৃহঃস্পতিবার  | বিকাল ০৩:০৬ রাজনীতি

ই-বার্তা ডেস্ক।। দেশে সুস্থ গণতান্ত্রিক প্রক্রিয়া চলছে বলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে বক্তব্য দিয়েছেন তা সত্যের অপলাপ মাত্র- বলেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ নয়াপল্টনে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের নেতাদের নিয়ে যৌথ সভা করেন বিএনপির মহাসচিব। সভা শেষে এক সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল এ কথা বলেন। তিনি আরও বলেন, বিভিন্ন আন্তর্জাতিক সংস্থার প্রতিবেদনগুলো দেখলে বোঝা যায় দেশে গণতন্ত্র নেই।

বিএনপি জোটের বর্জনের মধ্য দিয়ে অনুষ্ঠিত দশম সংসদ নির্বাচন নিয়ে গতকাল প্রধানমন্ত্রী সংসদে বলেন, “বাংলাদেশে সফলভাবে যে নির্বাচনটা হয়েছে, যে গণতন্ত্র ও গণতান্ত্রিক প্রক্রিয়া অব্যাহত আছে, তার ফলে সংসদে এখন আর নোংরা কথা হয় না, সুস্থ গণতান্ত্রিক প্রক্রিয়া চলছে-এটাই প্রমাণিত হয়েছে”। প্রধানমন্ত্রীর এই বক্তব্যের সমালোচনা করেন মির্জা ফকরুল।

সভা শেষে তিনি বলেন, আগামী ৭ মে ঢাকা মহানগর নাট্য মঞ্চে দক্ষিণের কর্মিসভা ও ৮ মে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে উত্তরের কর্মিসভার তারিখ ঠিক করা হয়েছে। পুলিশের অনুমতি সাপেক্ষে এ সভা হবে। এছাড়া দেশের বিভিন্ন জায়গায় বিএনপির সভায় পুলিশ বাধা দিচ্ছে বলে অভিযোগ করেন মির্জা ফখরুল। দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হাবিব উন নবী খান, উত্তরের সাধারণ সম্পাদক আহসানউল্লাহ প্রমুখ সভায় উপস্থিত ছিলেন।

সর্বশেষ সংবাদ

রাজনীতি এর আরও সংবাদ