ঘুষ নেওয়ার অভিযোগে ডিআইজি বজলুল গ্রেপ্তার

ই-বার্তা ডেস্ক।। কুরিয়ার সার্ভিসের মাধ্যমে ঘুষের টাকা লেনদেন ও অবৈধ সম্পদের রহস্য উন্মোচনে কারা অধিদপ্তরের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) বজলুর রশীদকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রবিবার দুপুরে দুদক পরিচালক মো. ইউসুফের নেতৃত্বে একটি টিম তাকে গ্রেফতার করে। এসময় উপ-পরিচালক মো. নাসির উদ্দিন ও সালাউদ্দিন আহমেদও উপস্থিত ছিলেন। বজলুর রশীদ ও তার স্ত্রী রাজ্জাকুন নাহারকে সকাল ১১টা থেকে জিজ্ঞাসাবাদ শুরু করে দুদক।

বজলুর রশীদ ও তার স্ত্রী রাজ্জাকুন নাহারকে জিজ্ঞাসাবাদে তাদের বিরুদ্ধে কুরিয়ার সার্ভিসের মাধ্যমে অবৈধ লেনদের তথ্যের সত্যতা পায় সংস্থাটি। জিজ্ঞাসাবাদ শেষে দুদক কার্যালয় থেকে তাকে গ্রেপ্তার করা হয়। ঢাকা সম্মিলিত জেলা কার্যালয়-১ এ একটি মামলা দায়ের করে দুদক।

জানা যায়, ১৯৯৩ সালে থেকে কারা ক্যাডারের ব্যাচের কর্মকর্তা বজলুর রশীদ এখন ঢাকায় কারা সদর দপ্তরে দায়িত্ব পালন করছেন।এর আগে ডিআইজি হিসেবে সর্বশেষ রাজশাহীতে ছিলেন। বজলুর রশীদ কর্মজীবন শুরু করে সিরাজগঞ্জ, কুষ্টিয়া, কক্সবাজার ও খাগড়াছড়ি এবং জ্যেষ্ঠ জেল সুপার হিসেবে চট্টগ্রাম, কুমিল্লা ও যশোর কেন্দ্রীয় কারাগারে কর্মরত ছিলেন তিনি।