গেইলরা টাকার জন্য খেলে না, আবার প্রমাণিত

ই-বার্তা ডেস্ক ।। গেইল তাণ্ডবে একাদশ আইপিএলে টানা তৃতীয় জয় পেল পাঞ্জাব। আজ বৃষ্টি বিঘ্নিত ম্যাচে কলকাতাকে ঘরের মাঠে ৯ উইকেটের বড় ব্যবধানে হারাল অশ্বিনের দল। এই জয়ে পয়েন্ট তালিকার শীর্ষে চলে গেল পাঞ্জাব।

 

১৯২ রানের লক্ষ্যে খেলতে নেমে আজও শুরু থেকেই তান্ডব দেখিয়েছেন ক্রিস গেইল। তাঁর সঙ্গে যোগ দেন লোকেশ রাহুল। ৮.২ ওভারের সময় যখন বৃষ্টি নামে তখন পাঞ্জাবের রান কোন উইকেট না হারিয়ে ৯৬। এরপর বৃষ্টি থেমে গেলে বৃষ্টি আইনে পাঞ্জাবের টার্গেট দাঁড়ায় ২৮ বলে ২৯ রান যা ১১ বল হাতে রেখেই পার হয়ে যায় পাঞ্জাব। গেইল ৩৮ বলে ৬২ রান করে অপরাজিত থাকেন। এছাড়াও লোকেশ রাহুল ৬০ রান করেন।

 

এর আগে টস হেরে ব্যাটিংয়ে শুরুটা ভালো হয়নি কলকাতার। দলীয় ৬ রানেই তারা নারিনের উইকেট হারায়। এরপর ক্রিজে আসা উথাপ্পাকে নিয়ে দলের বিপদ সামাল দেন ক্রিস লিন। দ্বিতীয় উইকেট জুটিতে ৭২ রান যোগ করে এই জুটি। এরপর উথাপ্পা আউট হলে উইকেটে নামা রানাও বেশিক্ষণ ক্রিজে থাকতে পারেননি।

 

এরপর অধিনায়ক দিনেশ কার্তিককে নিয়ে রানের চাকা সচল রাখেন ক্রিস লিন। কিন্তু ১৪৭ রানে ব্যাক্তিগত ৭৪ রানে আউট হয়ে যান লিন। এরপর দলকে লড়াকু সংগ্রহের দায়িত্ব নেন কার্তিক। শেষ পর্যন্ত ৭ উইকেটে ১৯১ রান করে কলকাতা। পাঞ্জাবের হয়ে টাই এবং স্রান দুটি করে উইকেট নেন।

 

 

 

ই-বার্তা/ডেস্ক