দেশের প্রথম ‘ডিজিটাল ধর্ম প্রতিমন্ত্রী’ শেখ মো. আবদুল্লাহ

ই-বার্তা ডেস্ক।।   টেকনোক্র্যাট কোটায় নিয়োগপ্রাপ্ত বর্তমান সরকারের ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আবদুল্লাহ দেশের প্রথম ডিজিটাল ধর্ম প্রতিমন্ত্রী হিসেবে যাত্রা শুরু করেছেন ।

তিনি ধর্ম মন্ত্রণালয়ে যোগদানের পর পরই তার সঙ্গে সর্বসাধারণের উন্মুক্ত যোগাযোগের সুযোগ করে দিতে খুলেছেন ফেসবুক পেজ ও টুইটার অ্যাকাউন্ট। এছাড়া ধর্ম মন্ত্রণালয় সংক্রান্ত সর্বশেষ তথ্য জানার জন্য এবং যেকোনো সেবা ও পরামর্শের জন্য ই-মেইল ও ফোন নম্বরও উন্মুক্ত করেছেন তিনি।

তিনি দায়িত্ব গ্রহণের পর ইসলামিক ফাউন্ডেশনের বইপত্রের ডিজিটাল কপি প্রস্তুত করার পাশাপাশি মন্ত্রণালয়ে বিভিন্ন কার্যক্রম ডিজিটালাইজেশন করার প্রক্রিয়া শুরু হয়েছে।

ধর্ম মন্ত্রণালয়ের একাধিক কর্মকর্তা বলছেন, বর্তমান সরকারের দুই দফায় একাধিক ব্যক্তি ধর্মমন্ত্রী দায়িত্ব পালন করলেও কেউ ডিজিটাল ছিলেন না। ডিজিটাল ধর্ম প্রতিমন্ত্রী হিসেবে তিনিই প্রথম।

সুত্র থেকে জানা গেছে, ধর্ম প্রতিমন্ত্রীর একান্ত সহকারী সচিব হিসেবে নিয়োগপ্রাপ্ত গণমাধ্যম কর্মী নাজমুল হক সৈকত ও জনসংযোগ কর্মকর্তার পরামর্শে ধর্ম প্রতিমন্ত্রীর ফেসবুক, টুইটার, ই-মেইল ও ফোন নম্বর উন্মুক্ত করার উদ্যোগ গ্রহণ করা হয়।

ইতোমধ্যেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও টুইটারে ধর্ম প্রতিমন্ত্রীর বিভিন্ন কার্য়ক্রম তুলে ধরার প্রক্রিয়া শুরু হয়েছে।

ই-বার্তা / রেজওয়ানুল ইসলাম