‘বিএনপির অবস্থা আরও খারাপ হবে’

ই-বার্তা ডেস্ক।।  আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের মনে করেন, আগের নির্বাচনগুলোর ধারাবাহিকতায় উপজেলা নির্বাচনও একেবারে ত্রুটিমুক্ত হবে না।  গণতন্ত্র প্রাতিষ্ঠানিক রূপ না পাওয়া পর্যন্ত ত্রুটিমুক্ত নির্বাচন সম্ভব না। 

শনিবার ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে উপজেলা নির্বাচনে চতুর্থ ধাপে প্রার্থী মনোনয়ন দিয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।  

কাদের বলেন, উপজেলা নির্বাচন একেবারেই পারফেক্ট হবে এটা আমি মনে করি না।  নির্বাচন ব্যবস্থা পুরোপুরি প্রাতিষ্ঠানিক রূপ দেওয়ার আগে কিছু কিছু ভুল ত্রুটি সুধরে নিতে হবে।  আমরা নির্বাচন করতে করতে একটা সময় দেখা যাবে গণতন্ত্র প্রাতিষ্ঠানিক রূপ নিয়েছে।  তখন এ ধরনের ত্রুটি হবে না।  

সিটি কর্পোরেশনে কাউন্সিলর পদের মতো ভাইস চেয়ারম্যান পদ ওপেন করে দেয়া হয়েছে।  সিটি কর্পোরেশনে আমরা কাউন্সিলর পদ ওপেন করে দিয়েছিলাম।  উপজেলায়ও প্রথম ভাইস চেয়ারম্যান পদেও ওপেন করে দিয়েছি।  তাই এখানেও প্রতিদ্বন্দ্বীতা হবে। 

উপজেলা নির্বাচনে বিএনপির অংশগ্রহণ না করা নিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন,  ‘বিএনপি যেভাবে একের পর এক নির্বাচন বয়কট শুরু করেছে তাতে আগামী জাতীয় নির্বাচনে তাদের অবস্থা আরও খারাপ হবে।  নির্বাচন থেকে দূরে সরে যাওয়া মোটেও গণতান্ত্রিক পথ নয়।  বিএনপির জন্য কোনো নির্বাচনই থেমে থাকবে না।’

বিএনপি দলগতভাবে না আসলেও তাদের তৃণমূল অংশ নিচ্ছে মন্তব্য করে কাদের বলেন, এখানে বিএনপি না চাইলেও গত তিনটি ধাপে তাদের অনেকে অংশ নিয়েছে। তাদের কথা তৃণমূল শুনেনি। 

ই-বার্তা/মোঃ সালাউদ্দিন সাজু