‘বিএনপির টিকে থাকায় আওয়ামী লীগের অবদান রয়েছে’

ই- বার্তা ডেস্ক।।   আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এবং শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল মন্তব্য করেছেন যে, রাজনৈতিক দল হিসেবে বিএনপির টিকে থাকায় আওয়ামী লীগের অবদান রয়েছে।

তিনি বলেন,  বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সামিয়ানা টাঙ্গিয়ে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা উচিত।

গতকাল বুধবার (১৯ জুন) দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ের আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলটির ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের বর্ধিত সভায় তিনি একথা বলেন।

নওফেল বলেন, ‘আমাদের নেত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন যে, প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন যেন জাতীয় উৎসবে পরিণত হয়। আওয়ামী লীগ ৭০বছরে পড়েছে- এটা শুধু আওয়ামী লীগের গর্ব নয়। এটা বাংলাদেশের রাজনৈতিক ইতিহাসের গর্ব। আওয়ামী লীগ বাংলাদেশের ইতিহাসের একটা গুরুত্বপূর্ণ অংশ। ’

তিনি আরও বলেন, ‘আওয়ামী লীগে যারা ভালো করতে পারেন নাই। নানান সময়ে প্রতিযোগিতায় পিছিয়ে গেছেন, আমাদের এখানে অপাঙক্তেয় হয়ে গেছেন, তারা বিএনপিতে গিয়ে দলটা গড়ে দিয়েছেন। সেক্ষেত্রে তাদের তো আমাদেরকেই ধন্যবাদ দিতে হবে। রাজনৈতিক দল হিসেবে বিএনপির টিকে থাকায় আওয়ামী লীগের অবদান রয়েছে। তাই তাদের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সামিয়ানা টাঙ্গিয়ে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা উচিত। ’

তিনি আরও বলেন, ‘রাষ্ট্রক্ষমতায় ভাগীদার হওয়ার রাজনীতি আওয়ামী লীগ করে নাই বলেই ৭০বছর আসতে পেরেছে। যদি তারা শুধুমাত্র ক্ষমতার রাজনীতি করত এবং সরকারের সর খাওয়ার রাজনীতি করত, আওয়ামী লীগ ৭০ বছর টিকতো না। দলটি আদর্শের রাজনীতি করে বলেই ৭০বছর টিকে আছে।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম