বিপুল ভোটে জয়ী মাশরাফি বিন মর্তুজা

ই-বার্তা ডেস্ক ।।  রোববার একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-২ আসন থেকে আওয়ামী লীগের হয়ে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন মাশরাফী।  খেলার মাঠের মত নির্বাচনের মাঠেও জনগণের মন জিতে নিয়ে বিপুল ভোটে জয় পেয়েছেন বাংলাদেশ ওয়ানডে ক্রিকেট দলের অধিনায়ক।

 

সন্ধ্যায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে স্থাপিত ফলাফল সংগ্রহ ও পরিবেশ কেন্দ্র থেকে এ তথ্য জানা গেছে। জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা আনজুমান আরার পক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক কাজী মাহবুবুর রশিদ এ তথ্য জানান।

 

ক্রিকেট মাঠ থেকে রাজনীতির মাঠে উঠে আসা জাতীয় দলের এই অধিনায়ক আওয়ামী লীগের নৌকা প্রতীকে ২ লাখ ৭৪ হাজার ৪১৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ড.ফরিদুজ্জামান ফরহাদ ধানের শীষ প্রতীকে মাত্র ৮ হাজার ৬টি ভোট পেয়েছেন।

 

এছাড়া নিজ কেন্দ্রেও বিপুল ব্যবধানে জয় পেয়েছেন ‘নড়াইল এক্সপ্রেস’ খ্যাত এই ক্রিকেটার। নড়াইল টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে মোট ভোটার ১৯৪৯ জন। এর মধ্যে ১৬৬১টি ভোট একাই পেয়েছেন মাশরাফি। এই কেন্দ্রে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঐক্যফ্রন্ট মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী ড. ফরিদুজ্জামান ফরহাদ পেয়েছেন মাত্র ৬৪টি ভোট। এছাড়াও ইসলামী আন্দোলন বাংলাদেশ সমর্থিত প্রার্থী ডা. এস এম নাসির উদ্দিন ৫টি ভোট পেয়েছেন। বাতিল হয়েছে ১টি ভোট।

 

বেসরকারিভাবে মাশরাফীকে নির্বাচিত ঘোষণা করা হয়েছে। সারা দেশে আওয়ামী লীগের জোয়ার বইলেও ব্যতিক্রম ছিল নড়াইলে। এই আসনের মানুষ প্রতীকের চেয়ে ব্যক্তি মাশরাফিকেই ভোট দিয়ে জয়যুক্ত করেছেন।

 

 

 

ই-বার্তা / রেজওয়ানুল ইসলাম