বিয়ে করতে যাওয়ার পথে আমরণ অনশনে বর

ই- বার্তা ডেস্ক।। সেজেগুজে ঘোড়ায় চড়ে বিয়ে করতে যাচ্ছিলেন বর, রাস্তার পাশেই চলছিল একটি অনশন ধর্মঘট। বিষয়টি জানতে পেরে অনশনকারীদের সঙ্গে বসে যান ওই বর।

গত রোববার ভারতের উত্তর প্রদেশের মোহাবায় বিয়ে করতে যাওয়ার পথে বরের এমন কাণ্ড সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার হলে মুহূর্তেই তা ছড়িয়ে পড়ে।

ভারতীয় সংবাদমাধ্যম খবরে বলা হয়, মোহাবায় একটি মেডিকেল কলেজ স্থাপনের দাবিতে গত ১০ দিন ধরে মঞ্চ তৈরি করে অনির্দিষ্টকালের জন্য অনশন করছেন আন্দোলনকারীরা। বিষয়টি জানতে ঘোড়া থেকে নেমে সেখানে যান ওই বর। আন্দোলনের কারণ জানতে পেরে সেই মঞ্চে বসে যান তিনি। তাদের সঙ্গে সেখানে বেশকিছুক্ষণ সময় দেন। এরপর সেখান থেকে বিয়ের উদ্দেশে বরযাত্রীদের সঙ্গে রওনা দেন।

বিক্ষোভকারীরা বলেন, ‌‘গত ১০ দিন ধরে আমরা অনির্দিষ্টকালের অনশন-ধর্মঘটে রয়েছি। এখানে একটি মেডিকেল কলেজ প্রতিষ্ঠার দাবি জানিয়ে আসছি আমরা।’

তারা জানান, এক ব্যক্তি এই পথ দিয়েই বিয়ে করতে যাচ্ছিলেন। তিনি আমাদের দেখে আমাদের দাবি সম্পর্কে জিজ্ঞেস করেন, এরপর অনশনে যোগ দেন।

প্রতিবাদকারীদের একজন বলেন, ‘ওই বর আমাদের দাবির সঙ্গে সংহতি প্রকাশ করেছেন। এখানে একটি মেডিকেল কলেজ প্রতিষ্ঠা করা দরকার বলে তিনি মনে করেন।