ভারত-পাকিস্তান লড়াইয়ে কোনো পক্ষ অবলম্বন করবো নাঃ মাহাথির

ই-বার্তা ডেস্ক।।  বৃহস্পতিবার সন্ধ্যায় পাকিস্তান সফরে আসেন মালেয়েশিয়ার জাতির জনক মাহাথির মোহাম্মদ।  পাকিস্তানের জাতীয় দিবস অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন তিনি।  পাকিস্তান ত্যাগ করার সময় তিনি বলেন ভারত-পাকিস্তান লড়াইয়ে মালেয়েশিয়া কোন পক্ষ নেবে না।  

সফর শেষে মালয়েশিয়ার উদ্দেশ্যে ইসলামাবাদের আল নুর খান বিমানঘাঁটি থেকে বিমানে উঠার আগে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ বলেন, মালেয়েশিয়া ভারত-পাকিস্তান দুই দেশের সঙ্গে ভালো সম্পর্ক রেখে চলবে।  সংঘর্ষের সময় কোনো পক্ষই অবলম্বন করবে না।

মাহাথির বলেন, যখন সন্ত্রাসীরা লড়াই করে, তখন তারা কেবল প্রতিশোধ নিতে চায়। সন্ত্রাসীরা কখনো বিজয়ী হতে পারে না। তারা আসলে কী করতে পারে? কেবল মানুষ হত্যা করে।  কাজেই আমরা কারও পক্ষ নিতে পারি না।  কিন্তু পাক-ভারত দুই দেশ যে সমস্যার মোকাবেলা করছে, তার মূল্যবিচার করে দেখতে পারি আমরা।  আর সন্ত্রাস বন্ধে ভারত-পাকিস্তান দুই দেশকেই কাজ করে যেতে হবে। 

তিনি আরও বলেন, উন্নত দেশগুলোর ওপর অতিরিক্ত নির্ভরশীলতার কারণে পশ্চিমাদের যেকোনো ভুল কাজের প্রতিবাদ করতে পারে না ইসলামিক দেশগুলো।  এ কারণে পশ্চিমা দেশগুলোর সব সিদ্ধান্ত মেনে নিতে হয়।  

ই-বার্তা/সালাউদ্দিন সাজু