লঞ্চের ধাক্কায় নৌকাডুবি নিখোঁজ ৬

ই-বার্তা ডেস্ক।।  রাজধানীর সদরঘাট লঞ্চ টার্মিনালে বুড়িগঙ্গা নদীতে লঞ্চের ধাক্কায় নৌকাডুবিতে নিখোঁজ একই পরিবারের ছয়জন।  আহত অবস্থায় একজনকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।  

ফায়ার সার্ভিস কন্ট্রোল রুমের পরিদর্শক আতাউর রহমান জানিয়েছেন,  রাত ১০টার দিকে এ নৌ দুর্ঘটনা ঘটে।  ফায়ার সার্ভিসের দুটি টিম ও ডুবুরি দল উদ্ধার কাজ চালিয়ে যাচ্ছে।  

নৌ পুলিশ জানায়, বৃহস্পতিবার রাত ৯টা ৪৫ এর দিকে কামরাঙ্গিরচর থেকে শাহজালাল তার পরিবারের ৭ সদস্য নিয়ে নৌকায় চড়ে সদরঘাট যাচ্ছিলেন।  সদরঘাটের কাছাকাছি পৌছলে সুরভী-৭ লঞ্চের পিছন দিকের ধাক্কায় নৌকাটি ডুবে যায়।  এ সময় লঞ্চের পিছনে থাকা পাখার আঘাতে শাহজালালের দুই পা বিচ্ছিন্ন হয়ে যায়।  পরে তাকে পঙ্গু হাসপাতালে ভর্তি করা হয়েছে।  তাকে উদ্ধার করা গেলেও বাকিরা তলিয়ে যায়। 

নিখোঁজ সদস্যরা হলেন শাহজালালের স্ত্রী শাহিদা এবং তাদের দুই মেয়ে মীম ও মাহি।  নিখোঁজ অন্যরা হলেন শাহজালালের ভাই দেলোয়ার, তার স্ত্রী জামশিদা ও তাদের ৭ মাস বয়সী শিশু সন্তান।  পুলিশ জানায়, ‘১৩ নম্বর পন্টুন বরাবর নদীতে নৌকাটি এলে সুরভী লঞ্চ যাওয়ার সময় নৌকাটি ডুবে যায়।’

এদিকে নৌকাডুবিতে নিখোঁজ ছয়জনের মধ্যে সবাই একই পরিবারের সদস্য।  ফায়ার সার্ভিসের ডুবুরি দল, বিআইডব্লিউটিএ এবং নৌপুলিশ একত্রে উদ্ধার কাজ চালিয়ে যাচ্ছে। 

ই-বার্তা/মোঃ সালাউদ্দিন সাজু