সুলতান মনসুরের বিরুদ্ধে ব্যবস্থা নেবে বিএনপি

ই-বার্তা ডেস্ক।।  একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ধানের শীষ প্রতীকে বিজয়ী প্রার্থী সুলতান মনসুর গতকাল শপথ গ্রহণ করেছেন।  দলীয় ও ঐক্যফ্রন্টের সিদ্ধান্তের বাইরে গিয়ে এককভাবে শপথ গ্রহণ করায় তার বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়ার কথা ভাবছে বিএনপি।  

বৃহস্পতিবার রাতে বিএনপির বেশ কয়েকজন নীতি-নির্ধারক পর্যায়ের নেতারা এমনটাই জানিয়েছেন।   

ধানের শীষ প্রতিক নিয়ে নির্বাচনে জয়ী হয়ে জোটের সিদ্ধান্তের বিরুদ্ধে গিয়ে শপথ নেয়া প্রসঙ্গে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, সুলতান মনসুর গণফোরাম থেকে নির্বাচনে অংশ নিয়েছিলেন।  তার দল ইতোমধ্যে তাকে বহিষ্কার করেছে।  আর  তিনি ধানের শীষ প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করে বিজয়ী হয়েছেন।  এখন তিনি যেহেতু বিএনপির সিদ্ধান্তের বাইরে গিয়ে শপথ নিয়েছেন।  তাই তার বিরুদ্ধে বিএনপিও যথাযথ আইনগত ব্যবস্থা নেবে। 

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেন, সংবিধানের ৭০ অনুচ্ছেদে স্পষ্ট লেখা আছে কোনো সংসদ সদস্য দলের সিদ্ধান্তের বাইরে কাজ করলে তার সদস্য পদ থাকবে না।  সে হিসেবে সুলতান মনসুরকে যেহেতু গণফোরাম বহিষ্কার করেছে সেহেতু তার সদস্য পদ থাকার কথা নয়।  যেহেতু তাকে বহিষ্কার করা হয়েছে, এখন স্পিকার কী সিদ্ধান্তে নেবেন সেটা দেখতে হবে। 

গত ৩০ ডিসেম্বরের নির্বাচনে ঐক্যফ্রন্টের হয়ে মৌলভীবাজার-২ আসন থেকে এমপি জয়ী হন সুলতান মনসুর।  নির্বাচনে বিএনপি ও গণফোরামের আটজন প্রার্থী জয় পেলেও তারা শপথ নেননি। 

ই-বার্তা/মোঃ সালাউদ্দিন সাজু