ঝিনাইদহের নতুন জঙ্গি আস্তানায় অভিযানের প্রস্তুতি


ই-বার্তা প্রকাশিত: ৮ই মে ২০১৭, সোমবার  | সকাল ১০:৫৬ খুলনা

ই-বার্তা।। ঝিনাইদহ সদর উপজেলার কুমড়োবাড়ীয়া ইউনিয়নের লেবুতলা গ্রামের জঙ্গি আস্তানা শরাফত মণ্ডলের বাড়ী ঘিরে রেখেছে পুলিশ। ইতিমধ্যে জঙ্গি আস্তানায় অভিযানের সব প্রস্তুতি শেষ করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

সোমবার সকাল ৭টার দিকে অতিরিক্ত পুলিশ ও র্যাআব মোতায়েন করা হয়েছে। যে কোন সময় অভিযান শুরু হতে পারে বলে জানিয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।কাউন্টার টেরোরিজম ইউনিটের বোমা বিশেষজ্ঞদল আসার পরেই অভিযান পরিচালনা করা হতে পারে বলে ধারণা করা হয়েছে।

ঝিনাইদহের মহেশপুর উপজেলায় একটি বাড়ি ঘিরে অভিযানের মধ্যেই রোববার ভোরে জেলা শহর থেকে ৫ কিলোমিটার পশ্চিমে লেবুতলা গ্রামে অন্য একটি জঙ্গি আস্তানার সন্ধান পায় আইনশৃঙ্খলা বাহিনী।

পরে স্থানীয় বাসিন্দা সরাফতের বাড়িটি ঘিরে রাখে আইনশৃঙ্খলা বাহিনী। এক দফা অভিযানও চালানো হয়।পরে রাতে ব্রিফিংয়ে খুলনা রেঞ্জের ডিআইজি মো. দিদার আহম্মেদ জানান, সরাফতের বাড়িতে অভিযানকালে ৮টি বোমা ও একটি আগ্নেয়াস্ত্র উদ্ধার এবং দু’জনকে আটক করা হয়েছে।

আটকরা হলেন- সরাফতের বড় ছেলে দিনমজুর হাসান ও ছোট ছেলে পলিটেকনিক ইন্সটিটিউটের ছাত্র শামীম।বাড়িটি থেকে রোববার ৮টি বোমা, একটি নাইন এমএম পিস্তল উদ্ধার করা হয়। গ্রেপ্তার করা হয়েছে শামীম হোসেন নামে একজনকে। গ্রেপ্তারকৃত শামীম হোসেন বাড়ীর মালিক মৃত শরাফত হোসেনের ছেলে।
খুলনা রেঞ্জ ডিআইজি দিদার আহমেদ জানান, রাতে মহেশপুরের বজরাপুরে ‘অপারেশন সাবটাইল স্পিল্ট’ শেষ হয়েছে। সোমবার সদর উপজেলার লেবুতলা গ্রামের জঙ্গি আস্তানায় আবারো অভিযান শুরু হবে।

সর্বশেষ সংবাদ

খুলনা এর আরও সংবাদ