ভিকারুননিসায় একাদশের জন্য পরীক্ষা নেয়ার আদেশ আদালতের


ই-বার্তা প্রকাশিত: ১৬ই মে ২০১৭, মঙ্গলবার  | বিকাল ০৪:০৪ রাজধানী

ই-বার্তা প্রতিবেদক।। ২০১৭-১৮ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার মাধ্যমে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে একাদশ শ্রেণীতে শিক্ষার্থী ভর্তি করার আদেশ দিয়েছেন হাইকোর্ট। এছাড়া পরীক্ষা ছাড়া মেধার ভিত্তিতে সরকারি-বেসরকারি কলেজে উচ্চ মাধ্যমিকের একাদশ শ্রেণিতে ভর্তির নীতিমালা ২০১৭-১৮ কেন বাতিল করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি এ কে এম জহিরুল হকের হাইকোর্ট বেঞ্চ। শিক্ষা সচিব ও ঢাকা বোর্ডের চেয়ারম্যানসহ চারজনকে আগামী চার সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে। এক রিট আবেদনের প্রাথমিক শুনানি শেষে এই রুল জারি করেন আদালত।

ভিকারুননিসা নূন কলেজের ভর্তি কার্যক্রমকে একাদশ শ্রেণিতে ভর্তির নীতিমালার বাইরে রাখার নির্দেশ দেয়া হয়েছে। এই নিয়ে মোট চারটি কলেজকে ভর্তি নীতিমালা-২০১৭ এর বাইরে রাখার নির্দেশ দিলেন হাইকোর্ট। অন্য তিনটি প্রতিষ্ঠান হলো- নটরডেম কলেজ, হলিক্রস কলেজ ও সেন্ট জোসেফ কলেজ।

৭ মে একাদশ শ্রেণিতে ভর্তির নীতিমালা-২০১৭ জারি করে শিক্ষা মন্ত্রণালয়। সেই নীতিমালা অনুযায়ী ৯ মে দুপুর দুইটা থেকে ভর্তি আবেদন গ্রহণ শুরু হয়েছে। অনলাইন ও মোবাইলে এসএমএসের মাধ্যমে ভর্তির আবেদন করা যাবে ২৬ মে পর্যন্ত। ১০ মে একাদশ শ্রেণিতে ভর্তির জন্য জারিকৃত নীতিমালা চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের আইনজীবী ইউনুছ আলী আকন্দ হাইকোর্টে একটি রিট করেন।

সর্বশেষ সংবাদ

রাজধানী এর আরও সংবাদ