নারায়ণগঞ্জে হত্যা মাময়ায় ২৩ জনের ফাঁসির আদেশ


ই-বার্তা প্রকাশিত: ১৭ই মে ২০১৭, বুধবার  | দুপুর ০১:২৪ অপরাধ

ই-বার্তা প্রতিবেদক।। নারায়ণগঞ্জের আড়াইহাজারে আওয়ামী লীগের চার কর্মী হত্যা মামলায় ২৩ জনের ফাঁসির আদেশ দিয়েছে আদালত। ২০০২ সালের এই হত্যা মামলার রায় ঘোষণা হয় বুধবার দুপুর ১২টায়। নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক কামরুন্নাহার এই রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিলেন ১৯ জন আসামী। বাকি চার জন পলাতক। ফাঁসির আদেশ পাওয়া ২৩ জনের মধ্যে ২২ জন বিএনপি সমর্থক এবং মামলার প্রধান আসামী আবুল বশর দুই বছর আগে আওয়ামী লীগে যোগ দিয়েছেন।

বিএনপি সরকার ক্ষমতায় থাকাকালীন ২০০২ সালের ১২ মার্চ সকালে আড়াইহাজার উপজেলার জালাকান্দি এলাকার বাড়ি থেকে বারেক, বাদল, ওমর ফারুক ও কবীরকে তৎকালীন আড়াইহাজার থানা বিএনপির সহ-সভাপতি আবুল বাশার কাশু ও সাধারণ সম্পাদক জহির মেম্বারের নেতৃত্বে বাড়ি থেকে ডেকে নেয়া হয়। পরে লক্ষীবরদী গ্রামে নিয়ে কুপিয়ে ও পুড়িয়ে তাঁদের হত্যা করা হয়। নিহতরা সবাই ছাত্রলীগ ও আওয়ামী লীগের সমর্থক কর্মী ছিলেন।

এই ঘটনায় নিহত বারেকের বাবা আজগর আলী মেম্বার বাদী হয়ে আবু বাশারকে প্রধান আসামি করে ১৮ জনের নাম উল্লেখ করে হত্যা মামলা দায়ের করেন। তদন্ত শেষে ২৩ জনকে অভিযুক্ত করে আদালত অভিযোগপত্র দাখিল করে।

সর্বশেষ সংবাদ

অপরাধ এর আরও সংবাদ