প্রধানমন্ত্রীকে সুজাউদ্দিন তুহিনের খোলা চিঠি


ই-বার্তা প্রকাশিত: ১৭ই মে ২০১৭, বুধবার  | বিকাল ০৪:২৮ প্রতিক্রিয়া

সুজাউদ্দিন তুহিন

প্রিয়নেত্রী,
সদ্যস্বাধীন বাংলাদেশের গুটিকয়েক উচ্চাভিলাষী নষ্টসন্তান বাঙ্গালী জাতির জনক,বাংলার স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কে
সপরিবারে হত্যা করে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত স্বাধীনতা ছিনিয়ে নিয়ে- দৃশ্যত আবার পাকিস্তানী জিন্দাবাদ এই বাংলায় ফিরিয়ে এনেছিলো।

ষড়যন্ত্রের সফল এজেন্ট পুরষ্কার হিসেবে রাজনৈতিক দলসহ(বি.এন.পি) দেশের শাসক হবার সব পথ পরিষ্কার রাখতে আপনার বাবার নেতৃত্বে অর্জিত স্বাধীন দেশে আপনাকেই আসতে দেওয়া হয়নি বহুদিন !!

মা-বাবা,ভাই-ভাবী,আত্নীয়স্বজনসহ সবাইকে নির্মমভাবে ছিনিয়ে নিলেও বাংলাই আপনার স্বদেশ,মুজিব কন্যার এই ভাবনাতেই খুনীরা অবশ্যই বুঝেছিলো ব্যাক্তি মুজিবকে ওরা হত্যা করেছে হয়তোবা কিন্তু মুজিব আদর্শ তো হত্যা সম্ভব নয়।দখলদার কুচক্রের হাজার বাধা সত্বেও নিজের জীবন সংকটে ঠেলে ১৭ই মে আপনি এসেছিলেন মাতৃভূমিতে।

বাংলার মানুষ সেদিন ঝড় বৃষ্টি আধার রাতে,আমরা আছি তোমার সাথে স্লোগানে আপনাকে সুস্বাগত জানিয়ে মুক্তিযুদ্ধের অর্জন পুনরূদ্ধারে মুজিব কন্যার নেতৃত্বে একাত্মতা প্রকাশ করেছিলো।

আপনার দীর্ঘ সাহসী অবিরাম রাজনৈতিক আন্দোলন সফল করে আপনি দখলদার স্বৈরশাসক হটিয়ে মুক্তিযুদ্ধের চেতনার বাংলার সপ্ন সত্য করেছেন।
আর বাংলাদেশের বিরোধীতাকারী যুদ্ধপরাধীদের বিচারে বাংলার মানুষের চাওয়া আপনি আপনার নিজের জীবনের ব্যাপক ঝুঁকি,বিদেশী তাবেদার,দেশীয় দোসরদের সৃস্ট প্রতিকূলতা সহ সবকিছু মোকাবিলা করে ইতিমধ্যেই সম্পন্ন করেছেন।

বাঙ্গালী জাতির কলঙ্কমুক্তির এই যুদ্ধ জয়ের সফল নেতা আপনি।মুক্তিযুদ্ধের অর্জন পুনরূদ্ধার ও সুরক্ষায় আপনার সাহসী,নৈতিক,আত্নমর্যাদাসম্পন্ন নেতৃত্ব আপনাকে বাঙ্গালীর শ্রেষ্ঠ নায়কের আসনে অধিষ্ঠিত করেছে।যুদ্ধপরাধীদের বিচারে আপনার নায়কোচিত মনোভাব আমাদের দাবায়ে রাখা যাবে না তা আবারও প্রমান করেছে,জাতিকে বিশ্বের দরবারে প্রতিষ্ঠিত করেছে।যুদ্ধাপরাধীদের বিচার করায় আপনার অবদানে আমি সম্মানিত বোধ করি।

-স্যালুট আপা।
আপনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে আপনার দীর্ঘায়ূ ও সুস্থতা কামনাসহ অনেক অনেক শুভেচ্ছা।

সর্বশেষ সংবাদ

প্রতিক্রিয়া এর আরও সংবাদ