জনদুর্ভোগ কমাতে মূল সড়কে শোভাযাত্রা করেনি ছাত্রলীগ


ই-বার্তা প্রকাশিত: ১৭ই মে ২০১৭, বুধবার  | বিকাল ০৫:০৫ রাজনীতি

ই-বার্তা প্রতিবেদক।। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৩৭ তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বুধবার বেলা ১২টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ে আনন্দ মিছিল করেছে ছাত্রলীগ। তবে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত অনুযায়ী জনদুর্ভোগ কমাতে পূর্বঘোষিত অঙ্গীকার পালন করে মূল সড়কে শোভাযাত্রা করেনি তাঁরা। বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্র (টিএসসি) থেকে শুরু হয়ে শাহবাগ প্রদক্ষিণ করে আবার রাজু ভাস্কর্য হয়ে মধুর ক্যান্টিনে গিয়ে শেষ হয় মিছিলটি।
ছাত্রলীগের কর্মসূচি ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক রাকিব হোসেন বলেন, “স্বদেশ প্রত্যাবর্তন দিবসে আমরা সাধারণত প্রতিবছর মধুর ক্যান্টিন থেকে শোভাযাত্রা নিয়ে গুলিস্তান পার্টি অফিসে যেতাম। কিন্তু বর্তমান কেন্দ্রীয় ছাত্রলীগের সিদ্ধান্ত অনুযায়ী এইবার শোভাযাতা নিয়ে ক্যাম্পাসের বাইরে যাইনি”।
আনন্দ মিছিল শুরু হয় বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইনের নেতৃত্বে।

১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার সময় বিদেশে থাকায় ভাগ্যক্রমে বেঁচে যান বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা। এরপর ছয় বছর রাজনৈতিক আশ্রয়ে ভারতে অবস্থান করেছিলেন শেখ হাসিনা। ১৯৮১ সালে আওয়ামী লীগের দলীয় সভাপতি নির্বাচিত হলে ওই বছরের ১৭ মে বাংলাদেশে ফেরেন তিনি।

সর্বশেষ সংবাদ

রাজনীতি এর আরও সংবাদ