ফুড রিভিউর নামে ডিজিটাল চাঁদাবাজি


ই-বার্তা প্রকাশিত: ১৯শে মে ২০১৭, শুক্রবার  | দুপুর ১২:৫৮ অপরাধ

সাজিদ সুমন ।। ই-বার্তা ।। ফেসবুক ফুড রিভিউভিত্তিক গ্রুপ ফুডব্যাংকের বিরুদ্ধে বিভিন্ন রেস্তোরাঁ মালিকের কাছ থেকে চাঁদাবাজির অভিযোগ উঠেছে। বিভিন্ন খাবারের দোকানের পোস্ট এখানে রিভিউ করার কথা বলা হচ্ছে।
তবে সুবিধা দেওয়ার নামে এবং পোস্টগুলোতে দেওয়া বিতর্কিত কমেন্টগুলো মুছে দেওয়ার প্রস্তাব দিয়ে এই ফেসবুক গ্রুপটির অ্যাডমিনদের পক্ষ থেকে রেস্তোরাঁ গুলোতে দাবি করা হচ্ছে মোটা অঙ্কের চাঁদা। রাজধানীর বিভিন্ন রেস্তোরাঁ ও ছোট বড় খাবারের দোকানের মালিকদের পক্ষ থেকে এ অভিযোগ পাওয়া গেছে এবং মিলেছে সত্যতাও।

রাজধানীর বাসাবো, খিলগাঁও এলাকার অনেক রেস্তোরাগুলোর মালিক এই অভিযোগ করেন। খিলগাঁও এলাকার একটি ক্যাফে ছোট পরিসরে যাত্রা করে কিছুদিন আগে। খাবার খেয়ে সন্তোষ প্রকাশ করে এর একজন ক্রেতা তাদের খাবারের ছবিসহ পোস্ট দেন ফুড রিভিউভিত্তিক ফেসবুক গ্রুপ ফুডব্যাংকে। এটি খাবার সংক্রান্ত এটি বিশেষায়িত গ্রুপ যার রিভিউ একসঙ্গে প্রায় লাখ খানেক মানুষের নজরে আসে। তাই ওই ক্রেতার দেওয়া পোস্টটিতেও কয়েক হাজার লাইক পড়ে এবং শেয়ার হয়।

এর কিছুদিনের মধ্যেই খিলগাঁও এর ওই ক্যাফের মালিক অভিযোগ করেন, গত ১৮ এপ্রিল বিকাল ঠিক ৫টার দিকে সাবিত হোসেন নামে এক ব্যক্তির কাছ থেকে ফোন পান তিনি। একটি গ্রামীণফোন নম্বর থেকে ফোন করে রেস্টুরেন্টের মালিকের কাছে নিজেকে ফুডব্যাংক গ্রুপের অ্যাডমিন হিসেবে পরিচয় দেন সাবিত হোসেন তাকে বলেন, আপনাদের খাবারের রিভিউতে অনেক লাইক পড়েছে। আপনারা অনেক ব্যবসা করছেন, এখন আমাদের টাকা দিতে হবে। টাকা না দিলে রিভিউ ডিলেট করা হবে এবং সাথে নেগেটিভ রিভিউ করা হবে বলেও হুমকি দেন সাবিত।

সর্বশেষ সংবাদ

অপরাধ এর আরও সংবাদ