সৌদিআরবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা


ই-বার্তা প্রকাশিত: ২১শে মে ২০১৭, রবিবার  | দুপুর ০২:৫২ অন্যান্য

ই-বার্তা ডেস্ক।। শনিবার স্থানীয় সময় রাত সোয়া ১১টায় সৌদি আরবের রাজধানী রিয়াদে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আরব ইসলামিক আমেরিকান (এআইএ) সম্মেলনে যোগ দিতে এই সফর প্রধানমন্ত্রীর। সন্ত্রাস ও জঙ্গিবাদ মোকাবেলার উপায় বের করতে রবিবার কিং আব্দুল আজিজ কনভেনশন সেন্টারে এই শীর্ষ সম্মেলন অনুষ্ঠিত হবে।

সৌদি আরবের প্রতিমন্ত্রী মোহাম্মদ বিন ফযসল আবু সাক এবং রিয়াদে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ শেখ হাসিনাকে কিং খালিদ আন্তর্জাতিক বিমানবন্দরে অভ্যর্থনা জানান। বিমানবন্দর থেকে মোটর শোভাযাত্রা করে রিয়াদের মোভেনপিক হোটেলে শেখ হাসিনাকে নিয়ে যাওয়া হয়। দুইদিন এই হোটেলেই অবস্থান করবেন তিনি। রবিবার কিং আব্দুল আজিজ আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আসা নেতাদের সঙ্গে ফটোসেশনের পর সৌদি বাদশাহর দেওয়া মধ্যাহ্নভোজে অংশ নেবেন বাংলাদেশের প্রধানমন্ত্রী। এরপর আরব ইসলামিক আমেরিকান সামিটে যোগ দেবেন এবং ‘গ্লোবাল সেন্টার ফর কমব্যাটিং এক্সট্রিমিস্ট থট’ শীর্ষক উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেবেন তিনি।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সহ বিশ্বের বিভিন্ন মুসলিম দেশের নেতারা এআইএ সম্মেলনে অংশ নিতে সৌদি আরব গেছেন। ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাক্ষাতের সম্ভাবনা রয়েছে এই সফরে।

সম্মেলনে যোগ দেওয়ার পাশাপাশি শেখ হাসিনা সোমবার পবিত্র ওমরাহ পালন এবং মদিনায় মহানবী (সা.) এর রওজা জিয়ারত করবেন বলে জানা গেছে। মঙ্গলবার রাতে প্রধানমন্ত্রীর ঢাকায় ফেরার কথা রয়েছে।

সর্বশেষ সংবাদ

অন্যান্য এর আরও সংবাদ