ছন্দে ফিরেছেন আশরাফুল


ই-বার্তা প্রকাশিত: ২১শে মে ২০১৭, রবিবার  | সন্ধ্যা ০৬:১৬ ক্রিকেট

ই-বার্তা।। নিষেধাজ্ঞার কাটিয়ে ঘরোয়া টুর্নামেন্ট দিয়ে ফের ২২ গজে নাম লেখালেন মোহাম্মদ আশরাফুল। শুরুর দিকে কিছুটা ছন্নছাড়া ব্যাটিং করলেও সময়ের সঙ্গে সঙ্গে এসেছে পরিবর্তন। ফিরেছেন ছন্দে।

সর্বশেষ দলকে তিনটি দারুণ ইনিংস উপহার দিয়েছেন তিনি-৮১, ৪৪, ৫৬। কয়েকদিন আগে শেখ জামালকে হারিয়ে জয়োল্লাস করে আশরাফুলের কলাবাগান। ওই ম্যাচে দলকে জেতাতে মূল দায়িত্বটা কাঁধে নেন আশরাফুল। খেলেন ৮১ রানের অপরাজিত এক ইনিংস। এরপর প্রীতি ম্যাচে দাওয়াত পান আশরাফুল।

উড়ে যান কাতারে। সেখানেও ব্যাট হাতে রান করেন তিনি। দেশটির জাতীয় দিবস উপলক্ষে আয়োজিত প্রীতি টি-টোয়েন্টি ম্যাচে মিসবাহ ঈগলসের বিপক্ষে ইরফান ফ্যালকন্সের হয়ে ৩৬ বলে ৪৪ রান করেছিলেন আশরাফুল। আজ বিকেএসপিতে আশরাফুলের ব্যাট থেকে এসেছে ৫৬ রানের সাবলীল ইনিংস।

ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগে ২০১৩ সালের মে মাসে আন্তর্জাতিক ক্রিকেট থেকে সাময়িক নিষিদ্ধ হন আশরাফুল। গত বছরের ১৩ আগস্ট নিষেধাজ্ঞার শেকল থেকে মুক্তি পায় আশরাফুল।

প্রসঙ্গত, ২০০১ সালে আন্তর্জাতিক ক্রিকেটে পথচলা শুরু হয় আশরাফুলের। ৬১ টেস্ট খেলে তাঁর সংগ্রহ ২৭৩৭ রান। এর মধ্যে রয়েছে ছয়টি সেঞ্চুরি ও আটটি হাফ সেঞ্চুরি। আর ১৭৭টি ওয়ানডে ম্যাচে তাঁর রান তিন হাজার ৪৬৮। রয়েছে তিনটি সেঞ্চুরি ও ২০টি হাফ সেঞ্চুরিও।

সর্বশেষ সংবাদ

ক্রিকেট এর আরও সংবাদ