অবশেষে রিয়ালের হাতে উঠলো শিরোপা


ই-বার্তা প্রকাশিত: ২২শে মে ২০১৭, সোমবার  | সকাল ১১:২৭ ফুটবল

ই-বার্তা।। দীর্ঘ ৫ বছরের অপেক্ষার শেষে লা লিগাই চ্যাম্পিয়ন হলো রিয়াল মাদ্রিদ। গত দুইবারের চ্যাম্পিয়ন বার্সেলোনাকে হটিয়ে শ্রেষ্ঠত্ব অর্জন করে জিনেদিন জিদানের শিষ্যরা। লা লিগা বর্তমান মৌসুমের শেষদিন মালাগার বিপক্ষে ২-০ গোলে জিতে ৩৩তম শিরোপার স্বাদ পেয়েছে তারা।

৩৮ ম্যাচে ২৯ জয়, ৬ ড্র ও ৩ হারে ৯৩ পয়েন্ট নিয়ে লা লিগার রাজত্ব দখল করল রিয়াল। আর ৯০ পয়েন্টে মৌসুম শেষ করেছে বার্সা।

গতবারের চ্যাম্পিয়ন বার্সেলোনার চেয়ে ৩ পয়েন্টে এগিয়ে থেকে রবিবার মালাগার মাঠে নেমেছিল রিয়াল। ২ মিনিটে মালাগার ডিফেন্ডারের ভুলে গোলমুখ খোলেন ক্রিস্তিয়ানো রোনালদো।

প্রথম গোল হজমের পর ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে মালাগা। ১৩ মিনিটে ফাঁকা জায়গা খুঁজে পেয়ে ডানপায়ে শট নেন রামিরেজ। ডানদিকে খানিকটা নিচু হয়ে তাকে হতাশ করেন কেইলর নাভাস। পরের মিনিটে মার্সেলোর ক্রসে সুযোগ পান করিম বেনজিমা। প্রতিপক্ষ ডিফেন্ডার মিকেল হেড করে বল বাইরে পাঠান। ২১ মিনিটে রামিরেজের ফ্রিকিক দারুণভাবে ঠেকান নাভাস। রোনালদো দ্বিতীয় সুযোগ নষ্ট করেন ৩৪ মিনিটে। এমন আক্রমণ পাল্টা আক্রমণে দুই দল আরও কয়েকটি সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি।

বিরতির পর পঞ্চম মিনিটে রামোসের চ্যালেঞ্জ মোকাবিলা করে লক্ষ্যে শট নেন রেসিও। নাভাস প্রতিরোধ গড়লে সমতা ফেরাতে পারেনি মালাগা। স্বাগতিকরা যারপরনাই চেষ্টা করে গেছে গোলের, কিন্তু পারেনি। বরং ৫৫ মিনিটে রিয়াল পায় দ্বিতীয় গোল। ক্রুসের কর্নার থেকে বল পান সের্হিয়ো রামোস। কামেনি তাকে পরাভূত করলে বল রাফায়েল ভারানের বুকে লেগে যায় বেনজিমার পায়ে। মাত্র ২ গজ দূর থেকে মালাগার জালে বল জড়ান ফরাসি ফরোয়ার্ড। শেষ পযর্ন্ত আর গোল না হলে ২-০ গোলের জয় নিয়ে চ্যাম্পিয়নের স্বাদ পায় রিয়াল।

সর্বশেষ সংবাদ

ফুটবল এর আরও সংবাদ