নারায়ণগঞ্জের সাত খুনের মামলার শুনানি শুরু


ই-বার্তা প্রকাশিত: ২২শে মে ২০১৭, সোমবার  | বিকাল ০৩:৩৭ অপরাধ

ই-বার্তা প্রতিবেদক।। নারায়ণগঞ্জের বহুল আলোচিত সাত খুনের দুই মামলায় ডেথ রেফারেন্স ও আসামিদের করা আপিলের শুনানি চলছে। সোমবার প্রথম দিন রাষ্ট্রপক্ষ পেপারবুক থেকে শুনানি পড়ে শুনাচ্ছেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আব্দুল মান্নান মোহন। বিচারপতি ভবানী প্রসাদ সিংহ ও বিচারপতি মোস্তফা জামান ইসলামের মিলিত হাইকোর্ট বেঞ্চে এ মামলার শুনানি শুরু হয়েছে আজ। আসামিদের পক্ষে আইনজীবী এস এম শাহজাহান।

গত ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জে সাত খুনের মামলায় সাবেক কাউন্সিলর নূর হোসেন, র্যা ব ১১ এর সাবেক অধিনায়ক তারেক সাঈদ মোহাম্মদ, কমান্ডার আরিফ হোসেন ও এম এম রানাসহ ২৬ জন আসামির ফাঁসির আদেশ দেন নারায়ণগঞ্জের জেলা ও দায়রা জজ সৈয়দ এনায়েত হোসেন। বাকি নয় আসামিকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেয়া হয়। গত ২২ জানুয়ারি নারায়ণগঞ্জ মহানগর দায়রা জজ আদালত থেকে সাত খুন মামলার ডেথ রেফারেন্স হাইকোর্টে আসে।

২০১৪ সালের ২৭ এপ্রিল ঢাকা-নারায়ণগঞ্জের লিংক রোডের লামাপাড়া এলাকায় চেকপোস্ট বসিয়ে কাউন্সিলর নজরুল, তার তিন সহযোগী ও গাড়িচালক এবং অপহরণের দৃশ্য দেখে ফেলায় আইনজীবী চন্দন সরকার এবং তাঁর গাড়িচালককেও তুলে নিয়ে যায় র্যা বের সদস্যরা। পরে সবাইকে হত্যা করে রাতেই তাঁদের পেট কেটে এবং শরীরের সাথে ইটের বস্তা বেঁধে সবার লাশ শীতলক্ষ্যা নদীতে ডুবিয়ে দেয়। ৩০ এপ্রিল ছয়জন ও তার পরদিন একজনের লাশ ভেসে ওঠে। এর এক সপ্তাহের মধ্যে এ ঘটনায় র্যারব-১১-এর অধিনায়ক তারেক সাঈদসহ তিন ঊর্ধ্বতন কর্মকর্তার সম্পৃক্ততার তথ্য প্রকাশ পায়। পরে তদন্তে জানা যায়, টাকার বিনিময়ে হত্যা করা হয়েছে এই সাত জনকে।

সাজাপ্রাপ্ত ২৫ জন আসামী সেনাবাহিনী, নৌবাহিনী, বিজিবি, পুলিশ ও আনসার বাহিনী থেকে র্যা বে আসেন। অপরাধ সংঘটনের সময় তারা সবাই র‍্যাব-১১-তে কর্মরত ছিলেন।

সর্বশেষ সংবাদ

অপরাধ এর আরও সংবাদ