শেখার জন্য পথে নেমেছি,নেতা হওয়ার জন্য নয়


ই-বার্তা প্রকাশিত: ২৪শে মে ২০১৭, বুধবার  | সন্ধ্যা ০৬:২৪ অন্যান্য



ই-বার্তা প্রতিবেদক।।যুক্তরাষ্ট্রের সব অঙ্গরাজ্য ঘোরার ঘোষণা দিয়েছিলেন ফেসবুকের প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ, তখন প্রশ্ন তৈরি হয় তাঁর রাজনৈতিক উদ্দেশ্যর কথা।
কিন্তুএ প্রশ্নের উত্তরে মার্ক জাকারবার্গ বলেন, রাজনৈতিক উদ্দেশ্য ঘুরছেন না। আমি ‘নেতা হতে নয়, শেখার জন্য পথে নেমেছি।’
জাকারবার্গ ফেসবুকে লেখা এক পোস্টে নিজের উদ্দেশ্যর কথা খোলাসা করে লিখছেন, বেশ কিছু ফেসবুক ব্যবহারকারী তাঁর ঘনিষ্ঠজন রাজনৈতিক ইচ্ছার কথা জানতে চেয়েছেন। তাঁর এলাকা পরিদর্শনকে ভবিষ্যতে নির্বাচনের প্রস্তুতি হিসেবে দেখছেন। কিন্তু তিনি এসব কিছুর জন্য ছোটাছুটি করছেন না। তাঁর এই ভ্রমণের উদ্দেশ্য আরও বৃহত্তর।
জাকারবার্গ লিখেছেন, ফেসবুকের বাইরে আছেন—এমন সব মানুষকে তিনি ফেসবুকে আনতে চান। অপরিচিত-পরিচিত সবাই যাতে এই প্ল্যাটফর্মে আসে, সেটা গুরুত্বপূর্ণ। তাদের টানতেই তিনি কাজ করছেন।
সম্প্রতি জাকারবার্গ সামাজিক ও রাজনৈতিক বিভিন্ন বিষয় নিয়ে কথা বলা শুরু করেছেন। এ ছাড়া বিশ্বে ফেসবুকের ভূমিকার কথাও তুলে ধরছেন। গত রোববার লেখা পোস্টে জাকারবার্গ বলেছেন, তিনি বিভিন্ন জায়গায় যাচ্ছেন, বিভিন্ন বিষয় নিয়ে কাজ করছেন। তাঁর কাজের মধ্যে রয়েছে মাদকাসক্তদের উদ্ধার করতে বিভিন্ন ধরনের সভা, কিশোর অপরাধ ঠেকানো ও সুবিধাবঞ্চিত বিভিন্ন এলাকার নেতাদের সঙ্গে বৈঠক।
নিজের এই জনসংযোগ কর্মকাণ্ড সম্পর্কে জাকারবার্গের উপলব্ধি, অনলাইন বা অফলাইন হোক, তাঁরা যা ভাবেন সে তুল নায় সম্পর্ক অনেক বেশি গুরুত্বপূর্ণ। সম্পর্ক জীবনের গতিপথ নির্ধারণ করে দেয়। সে সম্পর্ক বাড়াতেই তিনি পর্যটক হয়েছেন।
তথ্যসূত্র: এএফপি

সর্বশেষ সংবাদ

অন্যান্য এর আরও সংবাদ