আফগান টি-টুয়েন্টি লীগে তামিম, সাব্বির ও কায়েস!


ই-বার্তা প্রকাশিত: ২৬শে মে ২০১৭, শুক্রবার  | রাত ০৮:২১ ক্রিকেট

আইপিএল, বিপিএল, বিগ ব্যাশের মতো আফগানিস্তানেও বসছে টি-টোয়েন্টি লিগ। ‘শাপাগিজা ক্রিকেট লিগ-২০১৭’ নামে এই লিগের জন্যে খেলোয়াড়দের নিলাম অনুষ্ঠিত হয়েছে। আফগানিস্তান ছাড়াও বাংলাদেশ, পাকিস্তান, নিউজিল্যান্ড ও জিম্বাবুয়ের খেলোয়াড়েরা অংশ নিবেন এই লিগে। বাংলাদেশের তামিম ইকবাল, ইমরুল কায়েস ও সাব্বির রহমান নিলাম শেষে দল পেয়েছেন।

তামিম এর আগে ফ্রেন্ডস লাইফ টি২০, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ও পাকিস্তান সুপার লিগে দল পেলেও, সাব্বির ও কায়েসের জন্য এবারই প্রথম ডাক আসল বাইরের দেশের কোন ক্রিকেট লিগ থেকে।

২১ লক্ষ আফগানিস্তানি মুদ্রায় (বাংলাদেশী মুদ্রায় যা প্রায় ২৫ লক্ষ টাকা) তামিমকে কিনে নিয়েছে মুসলিমায়ার স্পিনিগার টাইগারস। অন্যদিকে কায়েস ও সাব্বির উভয়ই বিক্রি হয়েছেন ৭ লক্ষ আফগানিস্তানি মুদ্রায় (বাংলাদেশী মুদ্রায় ৮ লক্ষ ২৫ হাজার টাকারও বেশি)। কায়েসের জায়গা হয়েছে আরিফ আজিম বুস্ট ডিফেন্ডারসে, আর সাব্বির জিপি কাবুল ঈগলসে।

গত বৃহস্পতিবার এ টুর্নামেন্টের নিলাম অনুষ্ঠিত হয়। পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ, বাংলাদেশ, নিউজিল্যান্ড ছাড়াও হংকং, কানাডা ও আরব আমিরাতের ক্রিকেটাররা এই টুর্নামেন্টে খেলবে। ফ্র্যাঞ্চাইজিভিত্তিক এই টুর্নামেন্টে মোট ছয়টি দল অংশ নেবে। আফগানিস্তানের কাবুলে জুলাই ১৮- জুলাই ২৮ এই টি-টোয়েন্টি লিগ চলবে।

প্রথমবারের মত এই আসর চালু করতে পেরে উচ্ছ্বসিত আফগান ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী শাফিক স্ট্যানিকজাই। তিনি আর বলেন,আন্তর্জাতিক অঙ্গনে খেলা ক্রিকেটারদের আগ্রহ দেখে এই টুর্নামেন্ট নিয়ে স্বপ্ন দেখছে আফগান ক্রিকেট।

‘আমরা ইতিমধ্যে ক্রিকেটারদের দারুন সাড়া পেয়েছি। এবারই প্রথম আসরটি বসতে যাচ্ছে। আশা করছি ফ্রেঞ্চাইজি ভিত্তিক এই টুর্নামেন্টে ক্রিকেটাররা স্বতঃস্ফূর্তভাবে যোগ দিবে।’

সর্বশেষ সংবাদ

ক্রিকেট এর আরও সংবাদ