জাতির জনকের প্রতিকৃতিতে বাংলাদেশ শিল্পী সমিতির শ্রদ্ধাঞ্জলি


ই-বার্তা প্রকাশিত: ২৭শে মে ২০১৭, শনিবার  | রাত ০৮:৫৪ অন্যান্য

তারিকুল হাসান

বাংলাদেশ শিল্পী সমিতির নবনির্বাচিত কমিটি শনিবার বিকেল চারটায় ধানমণ্ডি ৩২ নাম্বারে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

পুস্পস্তবক অর্পণ শেষে তারা হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি, বাঙালি জাতির মহানায়ক এফডিসির প্রতিষ্ঠাতা শেখ মুজিবুর রহমানের আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত করেন।

বাংলাদেশের চলচ্চিত্র সঠিক ভাবে পরিচালনার জন্য যা করতে হয় তাই করেবেন বলে জানান নবনির্বাচিত কমিটির সভাপতি মিশা সওদাগর। তিনি বলেন, “জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের সুযোগ্য জননেত্রী শেখ হাসিনার সরকার, সংস্কৃতিবান্ধব সরকার। বাংলাদেশের এফডিসি এবং সংস্কৃতিকে এগিয়ে নিয়ে গেলে বঙ্গবন্ধুর আত্মা শান্তি পাবে। আমরা বঙ্গবন্ধুর আদর্শে এগিয়ে যাবো, বাংলাদেশের চলচ্চিত্রে অবশ্যই উন্নয়ন আসবে।’
তিনি আরো বলেন “আমাদের দেশীয় সংস্কৃতি অনেরটা ভেঙ্গে পড়েছে। অপসংস্কৃতি ও জঙ্গিবাদের কালো অন্ধকারে দেশীয় সংস্কৃতিকে হারিয়ে যেতে দেওয়া যাবেনা। বাঙ্গালির সংস্কৃতিকে শক্ত ভাবে দাড় করিয়ে বিশ্বের দরবারে জানান দিতে হবে। দেশের ছবি দেশের কথা বলে, দেশের ছবি নিয়ে কাজ করতে চাই। সারা বিশ্বে বাংলা ছবির জয়জয় কার হবে এটাই আমাদের প্রত্যাশা।”
এ সময় বাংলাদেশ শিল্পী সমিতির নবনির্বাচিত কমিটির সাধারন সম্পাদক জায়েদ খান সহ চিত্রনায়ক রিয়াজ, সায়মন সাদিক, চিত্রনায়িকা পপি, নাসরিনসহ অন্যান্য অভিনয় শিল্পী, কমিটির সদস্য এবং নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

গত ৫ মে শুক্রবার বাংলাদেশ চলচ্চিত্রাঙ্গনের শিল্পীদের সংগঠন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির (২০১৭-১৮) নির্বাচনে অংশগ্রহণ করা তিনটি প্যানেলের মধ্যে মিশা সওদাগর-জায়েদ খান প্যানেল জয়লাভ করে এবং ১২ মে শুক্রবার নতুন কমিটির সদস্যদের শপথ পড়ানো হয়।

সর্বশেষ সংবাদ

অন্যান্য এর আরও সংবাদ