ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘মোরা’


ই-বার্তা প্রকাশিত: ২৯শে মে ২০১৭, সোমবার  | দুপুর ০২:০৩ চট্টগ্রাম

ই-বার্তা ।। বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘মোরা’ ধেয়ে আসছে চট্টগ্রাম উপকূলের দিকে। চট্টগ্রাম সমুদ্র বন্দর ও কক্সবাজারে ৭ নম্বর বিপদ সংকেত এবং মোংলা ও পায়রা সমুদ্র বন্দরকে ৫ নম্বর বিপদ সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

ঘূর্ণিঝড়টি কাল সকাল নাগাদ চট্টগ্রাম উপকূল অতিক্রম করতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। ঘূর্ণিঝড়ে ৪ থেকে ৫ ফুট উচ্চতার জলোচ্ছ্বাস হতে পারে বলেও জানানো হয়েছে। ঘূর্ণিঝড় ‘মোরা’ আজ সকাল ৯টায় চট্টগ্রাম বন্দর থেকে ৫শ ২৫ কিলোমিটার দক্ষিণ-দক্ষিণ পশ্চিমে, কক্সবাজার থেকে ৪শ ৪৫ কিলোমিটার দক্ষিণ-দক্ষিণ পশ্চিমে, মোংলা বন্দর থেকে ৫শ ৮০ কিলোমিটার দক্ষিণে এবং পায়রা বন্দর থেকে ৫ শ’ ১০ কিলোমিটার দক্ষিণে অবস্থান করছিলো।

ঘূর্ণিঝড় কেন্দ্রের ৫৪ কিলোমিটারের মধ্যে বাতাসের একটানা গতিবেগ ৬২ কিলোমিটার থেকে ৮৮ কিলোমিটার পর্যন্ত বৃদ্ধি পাচ্ছে। ঘূর্ণিঝড়ের প্রভাবে উপকূলীয় এলাকায় মাঝারী থেকে ভারী বৃষ্টিপাত হতে পারে। এদিকে, সাগর উত্তাল থাকায় সব মাছ ধরার নৌকা ও ট্রলারকে নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে। এদিকে, চট্টগ্রাম বন্দর চ্যানেলে জাহাজ চলাচল বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। পাশাপাশি জেটিতে থাকা সব জাহাজ সরিয়ে নিতে বলা হয়েছে।

সর্বশেষ সংবাদ

চট্টগ্রাম এর আরও সংবাদ