অশ্রুসিক্ত নয়নে রোমাকে বিদায় দিলেন টট্টি


ই-বার্তা প্রকাশিত: ২৯শে মে ২০১৭, সোমবার  | বিকাল ০৩:১৮ ফুটবল

ই-বার্তা।। দীর্ঘ ২৫ বছর ধরে ইতালীয় ক্লাব রোমার হয়ে মাঠ দাপিয়ে বেড়িয়েছেন টট্টি। অবশেষে বিদায় দিলেন তার ক্লাব রোমাকে। আনুষ্ঠানিকভাবে জেনোয়ার বিপক্ষে তার দলের ৩-২ গোলে জয়ের ম্যাচে অশ্রুসিক্ত নয়নে ক্লাবকে বিদায় বললেন ৪০ বছর বয়সী এই ফরোয়ার্ড।

১৯৯২ সালে রোমায় সিনিয়র ক্যারিয়ার শুরু করেছিলেন টট্টি। দুই যুগেরও বেশি সময় ধরে রোমানদের সঙ্গেই ছিলেন। যদিও তার অর্জন কেবল একটি সিরি আ, দুটি করে ইতালিয়ান কাপ ও ইতালিয়ান সুপার কাপ।

অর্জনের ঝুলি ছোট হলেও ক্লাবে সম্রাটের খেতাব জুটিয়েছেন। আর সেই ক্লাবকে বিদায়ের বেলায় আবেগ ঝরে টট্টির কণ্ঠে, ‘আমি শঙ্কিত, জানি না ভবিষ্যৎটা কেমন হবে। মনে করেন আপনি ছোট্ট শিশুর মতো স্বপ্ন দেখছেন। আপনার মা সেই স্বপ্নে বাধা দিয়ে ডেকে তুললো স্কুলে যাবেন বলে। তাতেও দমে যাননি। স্বপ্ন দেখেই যাচ্ছেন। কিন্তু আপনি আর পারলেন না। এবার আর এটা স্বপ্ন নয়, এটা বাস্তবতা। আমি আর এখন সেই স্বপ্ন ঘেরা ঘুমে ডুবে যেতে পারবো না।’
এসময় টট্টিকে নিজের জার্সির ১০ নম্বরে বাঁধাই করা একটি ফ্রেম উপহার দেওয়া হয়। তার সঙ্গে আবেগঘন এই মুহূর্তে ছিল তার স্ত্রী ও সন্তানেরা।

খেলা বাদ দিলেও শোনা যাচ্ছে, রোমাতেই পরিচালক হিসেবে দেখা যাবে তাকে। তবে গুঞ্জন আছে রোমার পর হয়তো ভিন্ন ক্লাবেও দেখা যেতে পারে এই সম্রাটকে!

সর্বশেষ সংবাদ

ফুটবল এর আরও সংবাদ