সাস্থ্যকর ইফতার রেসিপি- চিকেন ভেজিটেবল রোল


ই-বার্তা প্রকাশিত: ৩০শে মে ২০১৭, মঙ্গলবার  | দুপুর ১২:১৭ মেডিকেল

আজকের রেসিপি- চিকেন ভেজিটেবল রোল

উপাদানঃ-
হাড় ছাড়া মুরগির মাংস টুকরা করা ২ কাপ, গাজর ১টি, ক্যাপসিকাম ১টি, টমেটো ১টি, বরবটি ৭/৮ টি, শশা ১টি, লেবু ১টি, পিঁয়াজ ৪টি মাঝারি আকৃতির, কাঁচা মরিচ ৫/৬টি, আদা বাটা ১ চা চামচ, রসুন বাটা ১ চা চামচ, গোল মরিচ ১ চা চামচ, তেল ৩ টেবিল চামচ, লবন পরিমান মতো, টমেটো সস পরিমাণ মতো, পানি ১ কাপ।

প্রণালীঃ-
সবগুলো সবজি চিকন এবং লম্বা করে কুচি করে নিন। পিঁয়াজ ও মরিচ কুচি করে নিন। চুলায় একটি ফ্রাইং প্যানে তেল গরম করে পিঁয়াজ ও মরিচ কুচি ভেজে নিন। পিঁয়াজ বাদামী রঙ ধারন করলে সেখানে কাটা মুরগির মাংস দিয়ে দুই মিনিট নাড়ুন। এরপর একে একে এক চা চামচ আদা বাটা, এক চা চামচ রসুন বাটা, লবন ও গোল মরিচ গুড়া দিয়ে পাঁচ মিনিট মাংস কষিয়ে নিন। এরপর টমেটো ও শশা ছাড়া সব সবজি দিয়ে পরিমাণ মতো লবন ও গোল মরিচ গুড়া যোগ করে আরো দুই মিনিট নাড়ুন। সামান্য পানি দিয়ে ঢেকে দিন। পাঁচ মিনিট পর ঢাকনা তুলে টমেটো কুচি দিয়ে নাড়ুন। তিন মিনিট পর নামিয়ে ফেলুন।

পরিবেশনঃ-
মোটা করে রুটি বানিয়ে নিন। রুটির মাঝখানে লম্বালম্বি চিকেন ভেজিটেবল, শশা কুচি, টমেটো সস ও লেবুর রস দিন। এরপর রুটিকে রোলের মতো করুন। তৈরি হয়ে গেল সাস্থ্যকর মজাদার চিকেন ভেজিটেবল রোল। ইফতারে সব বয়সীদের জন্য এটি একটি পুষ্টিকর খাবার।

সর্বশেষ সংবাদ

মেডিকেল এর আরও সংবাদ