ভালোই ব্যাটিং প্রস্তুতি সাড়লো ভারত


ই-বার্তা প্রকাশিত: ৩০শে মে ২০১৭, মঙ্গলবার  | সন্ধ্যা ০৭:৪২ ক্রিকেট

ব্যাটিংয়ে নেমে শুরুতে ২ উইকেট তুলে নিয়ে লড়াইয়ের বার্তা দিয়েছিলেন বাংলাদেশের পেসাররা। তবে সময় যতই গড়িয়েছে ততই বাংলাদেশের বোলারদের হতাশা বেড়েছে। শিখর ধাওয়ান, দিনেশ কার্তিক ও হার্দিক পান্ডিয়ার হাফসেঞ্চুরিতে শুরুর ধাক্কা সামলে টাইগারদের বড় লক্ষ্য ছুঁড়ে দিয়েছে সাবেক বিশ্বচ্যাম্পিয়ন ভারত। লন্ডনের কেনিংটন ওভালে টসে হেরে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ৩২৪ রান করেছে তারা।

২১ রানে ২ উইকেট হারিয়ে চাপে পড়া ভারতকে চাপ মুক্ত করে শিখর ধাওয়ান ও দিনেশ কার্তিক।তৃতীয় উইকেটে দুজনে মিলে যোগ করে ফেলেন ১০০ রান। তবে জুটি শতরানে পৌঁছানোর পর সেই জুটি ভেঙে দিয়েছেন বাঁহাতি স্পিনার সানজামুল ইসলাম। শিখরকে পরিণত করেছেন মেহেদী হাসান মিরাজের ক্যাচে। সাজঘরে ফেরার আগে ৬৭ বলে ৬০ রান করেছেন শিখর। কেদার যাদবকে সঙ্গে নিয়ে চতুর্থ উইকেটে ৭৫ রানের আরেকটি জুটি গড়েছেন কার্তিক। ৬১ বলের জুটিতে বেশ দ্রুতগতিতে রান তুলেছেন তারা। কেদারকে বোল্ড করে ম্যাচে নিজের দ্বিতীয় উইকেটের দেখা পেয়েছেন সানজামুল। কেদারের ব্যাট থেকে এসেছে ৩১ রান।

অন্যপ্রান্তে ২৯ রানে জীবন পাওয়া কার্তিক দারুণ ব্যাট করছিলেন। সেঞ্চুরির খুব কাছে পৌঁছে গিয়েছিলেন তিনি। তবে ম্যাচের ৩৫তম ওভার শেষে স্বেচ্ছায় উইকেট ছেড়ে যান কার্তিক। ৭৭ বলে ৯৪ রান করে আহত-আউট হয়েছেন তিনি। ইনিংসে ৮টি চারের সঙ্গে ১টি ছয় মেরেছেন এই অভিজ্ঞ ব্যাটসম্যান।
ষষ্ঠ উইকেটে ৮৫ রানের আরেকটি জুটি গড়ে ভারতের বড় সংগ্রহ নিশ্চিত করেছেন হার্দিক পান্ডিয়া ও রবীন্দ্র জাদেজা। জাদেজা ৩২ রান করে রুবেলের শিকার হয়ে ফিরলেও হার্দিক খেলেছেন তেড়েফুঁড়ে। মাত্র ৫৪ বলে বলে ৬ চার ও ৪ ছয়ে ৮০ রানে অপরাজিত থেকেছেন তিনি। তার ঝড়ো ব্যাটিংয়ে শেষ ১০ ওভারে ভারত স্কোরবোর্ডে যোগ করেছে ৯৭ রান। হারিয়েছে ২ উইকেট। ওই দুই উইকেট রুবেলের।

বাংলাদেশের পক্ষে রুবেল ছিলেন সবচেয়ে সফল। ৯ ওভারে ৫০ রানে ৩ উইকেট নিয়েছেন তিনি। এছাড়া সানজামুল ৭৪ রানে ২টি ও মোস্তাফিজ ৫৩ রানে নিয়েছেন ১ উইকেট।
বাংলাদেশ নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচে ৩৪১ রান করেও পাকিস্তানের কাছে ২ উইকেটে হেরেছিল। অন্যদিকে ভারত নিউজিল্যান্ডের বিপক্ষে বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ডিএল পদ্ধতিতে জিতেছিল ৪৫ রানে।

আগামী ১ জুন এজবাস্টনে চ্যাম্পিয়নস ট্রফির উদ্বোধনী ম্যাচে এ’ গ্রুপে ইংল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। একই মাঠে ৪ জুন বি’ গ্রুপে ভারতের প্রথম ম্যাচ চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের সঙ্গে।

সর্বশেষ সংবাদ

ক্রিকেট এর আরও সংবাদ