১১ মাসের শিশুকে আসামি করায় পুলিশ ও বাদীর বিরুদ্ধে ব্যবস্থার নির্দেশ


ই-বার্তা প্রকাশিত: ৩০শে মে ২০১৭, মঙ্গলবার  | রাত ০৯:০০ ঢাকা বিভাগ

ই-বার্তা।। ১১ মাসের এক শিশু এবং এক মৃত ব্যক্তির বিরুদ্ধে চার্জশিট দাখিল হওয়াই মামলায় তদন্ত কর্মকর্তা (সাময়িক বরখাস্ত) মিরপুর মডেল থানার এসআই মারুফুল ইসলামের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছে আদালত। একই সঙ্গে এক মৃত ব্যক্তি এবং ১১ মাসের এক শিশুকে আসামি করে মামলা করায় বাদীর বিরুদ্ধেও ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশও দিয়েছেন।

মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম খুরশীদ আলম শুনানি শেষে এ আদেশ দেন।

লিখিত জবাবে তদন্ত কর্মকর্তা এসআই মারুফুল বলেন, মামলাটি তদন্তভার গ্রহণ করে দেখা যায় মামলার বাদী আরিফুর রহমানসহ ২৩ জনের বিরুদ্ধে মামলা করেন। পর জাকির হোসেন এবং সোহেল রানা নামে দুই আসামিকে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়। অপর আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত থাকে। আরিফুর রহমান, রুবেল ও মামুনুর রশীদ ছাড়া সব আসামি আদালতে আত্মসমর্পণ করে। সাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে গত ২৭ ফেব্রুয়ারি মামলাটির অভিযোগপত্র দাখিল করা হয়। তদন্তকালে আরিফ ও রুবেলের খোঁজ করা সত্ত্বেও তারা পলাতক থাকায় তাদের ব্যাপারে এইরূপ কোনো তথ্য বাদী বা সাক্ষীরা প্রদান করেননি। যে কারণে বিভ্রান্তিমূলক পরিস্থিতির সৃষ্টি হয়েছে, যা সম্পূন্ন অনিচ্ছাকৃত।

তদন্ত কর্মকর্তা আরও বলেন, প্রশিক্ষণ শেষ করে সবেমাত্র কর্মজীবন শুরু করেছি। অনিচ্ছাকৃত ভুলের জন্য ক্ষমা করে চাকরিতে বহাল থাকার সুযোগ দিলে মেধা, দক্ষতা ও পরিশ্রমকে কাজে লাগিয়ে দেশের শৃঙ্খলা ও জনগণের সেবা করতে গতিশীল ও সোচ্চার হবেন।

প্রসঙ্গত, চাজশিটের ওই শিশু রুবেল (১১ মাস) রাজধানীর মিরপুর থানাধীন ৩৩৮ উত্তর পীরেরবাগের আবুল কাশেমের ছেলে। আবুল কাশের নিজেও ওই মামলার আসামি। অন্যদিকে চার্জশিটের মৃত ব্যক্তি আরিফুর রহমান রাজধানীর মিরপুর থানাধীন ১৭৮/বি মধ্য পাইকড়ার মৃত মাহবুব উল্লাহর ছেলে।

গত ২০ মার্চ আদালত ওই অভিযোগপত্র আমলে গ্রহণ করেন এবং অভিযোগপত্রে পলাতক দেখানো শিশু রুবেল এবং মৃত আরিফুর রহমানসহ তিনজনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। এরপর গত ৩০ এপ্রিল শিশুকে আদালতে হাজির করেন তার পিতা।

বাদীর মামলার অভিযোগে বলা হয়, ২০১৬ সালের ২৬ জুন ১৬৩, মধ্য পাইকপাড়ার বাদীর বাড়িতে আসামিরা অবৈধভাবে প্রবেশ করে বাড়ি দখলে নেয়ার চেষ্টা করে। বাদী ও তার পরিবারের সদস্যদের মারধর করে এবং মোবাইল ও স্বর্ণের চেইন চুরি করে নিয়ে যায়।

সর্বশেষ সংবাদ

ঢাকা বিভাগ এর আরও সংবাদ