তামিম মুশফিক জুটিতে বড় সংগ্রহের পথে বাংলাদেশ


ই-বার্তা প্রকাশিত: ১লা জুন ২০১৭, বৃহঃস্পতিবার  | সন্ধ্যা ০৬:২৮ ক্রিকেট


তামিমের সেঞ্চুরিতে চালকের আসনে বাংলাদেশ। দেখেশুনেই খেলছে বাংলাদেশ। ভারতের বিপক্ষে ম্যাচের মত মাথা গরম করে খেলছে না টাইগাররা। যার বড় প্রমান প্রথম পাওয়ার প্লে’তে মাত্র ৩৬ রান। সৌম্য আর তামিমের অর্ধশতক জুটিতে ভালোই এগোচ্ছিল বাংলাদেশ। কিন্তু দলীয় ৫৬ রানে আউট হয়ে যান সৌম্য।

এরপর তামিম ইমরুলকে নিয়ে রানের চাকা সচল রাখেন। কিন্তু ইমরুলও ১৯ রান করে আউট হয়ে ফিরে যান সাজঘরে। এখন ক্রিজে আসেন মুশফিক। তামিম ও মুশফিকের ১৫০ রানের জুটিতে বড় সংগ্রহের দিকে এগিয়ে যাচ্ছে।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৪২ ওভারে ২ উইকেট হারিয়ে ২৪৩ রান। ব্যাট করছেন তামিম ইকবাল ১২৩ ও মুশফিকুর রহিম ৬৬। সর্বশেষ ফিরে গেছেন ইমরুল কায়েস (১৯)।

আট দলের অংশগ্রহণের এই মেগা ইভেন্টের উদ্বোধনী ম্যাচের মধ্যদিয়ে চ্যাম্পিয়ন্স ট্রফির মিশন শুরু করে বাংলাদেশ। টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ইংলিশ দলপতি ইয়ন মরগান। লন্ডনের কেনিংটন ওভালে বাংলাদেশ সময় বিকেল সাড়ে তিনটায় ইংলিশদের বিপক্ষে মুখোমুখি হয় টাইগাররা।

টাইগারদের তারকা তামিম ইকবাল আর সৌম্য সরকার ব্যাটিং ইনিংস শুরু করেন। প্রথম পাওয়ার প্লেতে ৩৬ রান তোলে বাংলাদেশ। দলীয় ১২তম ওভারের শেষ বলে বেন স্টোকস ফিরিয়ে দেন সৌম্যকে। দলীয় ৫৬ রানের মাথায় বেয়ারস্টোর হাতে ধরা পড়ার আগে সৌম্য করেন ২৮ রান। তার ইনিংসে ছিল ৪টি চার আর একটি ছক্কার মার। ইনিংসের ২০তম ওভারে ফেরেন ইমরুল কায়েস। লিয়াম প্লাঙ্কেটের বলে ব্যক্তিগত ১৯ রান করে ফেরেন ইমরুল। দলীয় ৯৫ রানের মাথায় দ্বিতীয় উইকেট হারায় বাংলাদেশ।
টস হারের পর মাশরাফি বলেছিলেন, ‘আমরাও টস জিতলে বোলিং নিতাম। কিন্তু এখন আমাদের একটা মানসম্মত স্কোর করতে হবে, ফিল্ডিংটা গুরুত্বপূর্ণ।’ ব্যাটিংয়ের তিন নম্বরে ফেরানো হয়েছে ইমরুল কায়েসকে। তৃতীয় সিমার হিসেবে দলে জায়গা পেয়েছেন রুবেল হোসেন। বাদ পড়েছেন মেহেদী হাসান মিরাজ।

এর আগে ইংল্যান্ডের মুখোমুখি হয়েছিল বাংলাদেশ ১৯ বার, জয় ৪টি আর হার ১৫টি। ২০১০ সালে ব্রিস্টলে ন্যাটওয়েস্ট সিরিজে ৫ রানে জিতেছিল বাংলাদেশ। পরের দুই বিশ্বকাপে ২০১১ ও ২০১৫ সালে ইংল্যান্ডকে গ্রুপ পর্বে হারায় মাশরাফিরা। সর্বশেষ ঢাকায় দ্বিপাক্ষিক সিরিজের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ জিতেছিল ৩৪ রানে।

বাংলাদেশ দল- তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন, মাশরাফি মুর্তজা, মোস্তাফিজুর রহমান ও রুবেল হোসেন।।

ইংল্যান্ড: এ্যালেক্স হেলস, জেসন রয়, জো রুট. ইয়োইন মরগান, বেন স্টোকস, জস বাটলার মঈন আলী, ক্রিস ওকস, লিয়াম প্লানকেট, মার্ক উড, জ্যাক বল।

সর্বশেষ সংবাদ

ক্রিকেট এর আরও সংবাদ