বাংলাদেশের ৩০৫ রানের পুঁজি


ই-বার্তা প্রকাশিত: ১লা জুন ২০১৭, বৃহঃস্পতিবার  | সন্ধ্যা ০৭:৩৩ ক্রিকেট

চ্যাম্পিয়ন্স ট্রফির উদ্বোধনী ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডকে ৩০৬ রানের লক্ষ্য দিল বাংলাদেশ। টস হেরে ব্যাট করতে নেমে তামিম ইকবালের ১২৮ এবং মুশফিকুর রহীমের ৭৯ রানের ওপর ভর করে বাংলাদেশ ৬ উইকেট হারিয়ে সংগ্রহ করে ৩০৫ রান।

চ্যাম্পিয়নস ট্রফিতে তামিম বাংলাদেশি ব্যাটসম্যানের হিসেবে দ্বিতীয় সেঞ্চুরি করলেন। আগের শতক ছিল শাহরিয়ার নাফীসের, ২০০৬ সালে জিম্বাবুয়ের বিপক্ষে অপরাজিত ১২৩।

শুরুটা কিছুটা ধীর গতির ছিল। তবে সৌম্য আর তামিমের অর্ধশতক জুটিতে ভালোই এগোচ্ছিল বাংলাদেশ। কিন্তু দলীয় ৫৬ রানে আউট হয়ে যান সৌম্য। এরপর তামিম ইমরুলকে নিয়ে রানের চাকা সচল রাখেন। কিন্তু ইমরুলও ১৯ রান করে আউট হয়ে ফিরে যান সাজঘরে।

এর পর ক্রিজে আসেন মুশফিকুর রহিম। তামিম ইকবাল এবং মুশফিকুর রহীমের অসাধারণ জুটি। ১৬৬ রানের অসাধারণ এই জুটির বাংলাদেশ কে ভালো স্বপ্ন দেখাচ্ছিল।

তবে ইনিংসের ৪৫তম ওভারে লিয়াম প্লাঙ্কেটের পরপর দুই বলে তামিম এবং মুশফিকের উইকেট হারানোর পর বাংলাদেশের রানের গতি কিছুটা কমে যায়।
শেষ দিতে সাব্বির রহমানের ১৫ বলে ২৪ ও সাকিবের ৮ বলে ১০ রানে বাংলাদেশ বড় রানরে পুঁজি পায়।

তবে শেষ দিকে রানের চাকা সেভাবে সচল রাখতে পারলে বাংলাদেশের ৩২০ রান পার হয়ে যেতো। শেষ পর্যন্ত এই ১৫/২০ রানের আক্ষেপে পুড়তে হয় বাংলাদেশকে!

সর্বশেষ সংবাদ

ক্রিকেট এর আরও সংবাদ