আমলার পর তাহিরের ঘূর্ণিতে আফ্রিকার জয়


ই-বার্তা প্রকাশিত: ৪ঠা জুন ২০১৭, রবিবার  | সকাল ০৮:৩৭ ক্রিকেট

হাশিম আমলার অনবদ্য শতরানে ভর করে শ্রীলঙ্কাকে ৯৬ রানে হারিয়ে চ্যাম্পিয়ন্স ট্রফির যাত্রা শুরু করল দক্ষিণ আফ্রিকা। এদিন প্রথমে ব্যাট করে প্রোটিয়ারা নির্ধারিত ৫০ ওভারে ২৯৯ রান করে। হামিশ আমলা কেরিয়ারের ২৫তম শতরান করেন। জবাবে ব্যাট করতে নেমে ২০৩ রানে গুটিয়ে যায় শ্রীলঙ্কার ইনিংস। ইমরান তাহির মাত্র ২৭ রান দিয়ে ৪ উইকেট নিয়ে দলকে জয় এনে দেন।

এদিন ওভালে টসে জিতে দক্ষিণ আফ্রিকাকে ব্যাট করতে পাঠায় শ্রীলঙ্কা। ব্যাট হাতে নেমে ভালো শুরু করে প্রোটিয়ারা। কুইন্টন ডি কক ২৩ রান করে ফিরে গেলে দ্বিতীয় উইকেটে ১৪৫ রানের পার্টনারশিপ গড়েন ফাফ ডু প্লেসি ও হাশিম আমলা।

ডু প্লেসি ৭৫ রান করে আউট হলেও আমলা ১০৩ রানের অনবদ্য ইনিংস খেলেন। এদিন মিডল অর্ডারে রান পাননি এবি ডিভিলিয়ার্স (৪) ও ডেভিড মিলার (১৮)। শেষদিকে জেপি ডুমিনি ২০ বলে ৩৮ রান ও ক্রিস মোরিস ১৯ বলে ২০ রান করে দলকে ৬ উইকেটে ২৯৯ রানে পৌঁছে দেন। জবাবে ব্যাট করতে নেমে দারুণ শুরু করে শ্রীলঙ্কা। মাত্র ১ উইকেট হারিয়ে ১০ ওভারের মধ্যে ৮৭ রান বোর্ডে তুলে ফেলে শ্রীলঙ্কা। নিরসন ডিকওয়ালা ৪১ রান করে আউট হন। তবে দলের ৯৪ রানের মাথায় কুশল মেন্ডিসের উইকেট পড়লে এরপর খেলায় ফেরে দক্ষিণ আফ্রিকা। এরপর একে একে দীনেশ চান্দিমল (১২), চামারা কাপুগেদারা (০), উপুল থরঙ্গা (৫৭), আসেলা গুনরত্নে (৪) পরপর আউট হয়ে ফেরেন। ফলে একসময়ে ১৫৫ রানে ৬ উইকেট পড়ে গিয়েছিল শ্রীলঙ্কার। সেখান থেকে আর ম্যাচে ফিরতে পারেনি উপুল থরঙ্গার দল। শেষপর্যন্ত ২০৩ রানের মধ্যে দশ উইকেট খুইয়ে ৯৬ রানে ম্যাচ হারতে হল শ্রীলঙ্কাকে।

সর্বশেষ সংবাদ

ক্রিকেট এর আরও সংবাদ