পাকিস্তানের সামনে ভারতের রানের পাহাড়


ই-বার্তা প্রকাশিত: ৪ঠা জুন ২০১৭, রবিবার  | রাত ০৯:১২ ক্রিকেট

ম্যাচের আগে পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদ বলেছিলেন, ভারতের অধিনায়ক বিরাট কোহলিকে থামানোর পরিকল্পনা তৈরি। কিন্তু কার্যক্ষেত্রে দেখা গেল, বিরাটের সামনে অসহায় পাক বোলাররা। ভারতের অধিনায়ককে দ্রুত প্যাভিলিয়নে ফেরত পাঠানোর উপায় তাঁদের জানা নেই। অনায়াসে ৬৮ বলে অপরাজিত ৮১ রান করলেন বিরাট। তিনি একের পর এক বাউন্ডারি, ছক্কা মারলেন। তাঁর সঙ্গী যুবরাজ সিংহও (৫৩) দুর্দান্ত ছন্দে ব্যাট করলেন। তিনিও অর্ধশতরান করলেন। এর আগে ৯১ রানের মাথায় দুর্ভাগ্যজনকভাবে রান আউট হয়ে যাওয়ায় নিশ্চিত শতরান হাতছাড়া করেন রোহিত শর্মা। শিখর ধাওয়ান করেন ৬৮ রান। হার্দিক পান্ডে শেষ ওভারে তাণ্ডব চালালেন। তিনি করলেন ৬ বলে ২০ রান। নির্ধারিত ৪৮ ওভারের শেষে ভারতের রান ৩ উইকেটে ৩১৯। তবে ডাকওয়ার্থ-লুইস নিয়মে পাকিস্তানের টার্গেট হয়েছে ৩২৪।

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, আজ বার্মিংহামে বৃষ্টি হওয়ার সম্ভাবনা ছিল ৭০ শতাংশ। সেই পূর্বাভাস সত্যি প্রমাণিত হল ৩৩.১ ওভারের মাথায় যখন দ্বিতীয়বার বৃষ্টি নামে। ফলে ফের বন্ধ হয়ে যায় খেলা। ওভার সংখ্যাও কমে হল ৪৮। ডাকওয়ার্থ-লুইস নিয়মে যে দল পরে ব্যাট করবে, তাদের সুবিধা হতে পারে। সেই কারণে টসে জেতা দরকার ছিল। বিরাট টসে হারায় সেই সুবিধা পেল না ভারত। যদিও ব্যাটসম্যানরা বড় রান করায় বোলারদের কাজটা সহজ হওয়ার কথা।

চ্যাম্পিয়ন্স ট্রফির এই ম্যাচে ভারতের বিরুদ্ধে টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় পাকিস্তান। ভারতের হয়ে ওপেন করতে নামেন রোহিত ও ধাওয়ান। শুরুটা সাবধানী ভঙ্গিতে করলেও, যত সময় গড়াচ্ছিল, ততই হাত খুলে মারছিলেন ভারতের দুই ওপেনার। দু জনেই অর্ধশতরান করেন। ধাওয়ান ৬৮ রান করে ফিরে যাওয়ার পর রোহিত ও বিরাট ইনিংসের হাল ধরেন। রোহিত ফিরে গেলেও, পাকিস্তানের বিরুদ্ধে পরিচিত ভঙ্গিতেই ব্যাটিং করেন ভারতের অধিনায়ক বিরাট। ফলে চ্যাম্পিয়ন্স ট্রফির এই হাইভোল্টেজ ম্যাচে বড় রান করতে পারল ভারত।

বৃষ্টির জন্য এই ম্যাচে প্রথমবার খেলা বন্ধ হয় ৯.৫ ওভারে। তখন ভারতের রান ছিল ১ উইকেটে ৪৬। তারপর খেলা শুরু হওয়ার পর ভাল ব্যাটিং করছিলেন রোহিত ও ধবন। দ্বিতীয়বার বৃষ্টি নামতে বন্ধ হয় খেলা। দর্শকদের এখন একটাই প্রার্থনা, আর যেন খেলা বন্ধ না হয়।

ভারতীয় দল- রোহিত শর্মা, শিখর ধাওয়ান, বিরাট কোহলি, যুবরাজ সিংহ, মহেন্দ্র সিংহ ধোনি, কেদার যাদব, হার্দিক পান্ডে, রবীন্দ্র জাডেজা, ভুবনেশ্বর কুমার, উমেশ যাদব ও যশপ্রীত বুমরাহ।

পাকিস্তান দল- আজহার আলি, আহমেদ শেহজাদ, বাবর আজম, মহম্মদ হাফিজ, শোয়েব মালিক, সরফরাজ আহমেদ, ইমাদ ওয়াসিম, মহম্মদ আমির, শাদাব খান, ওয়াহাব রিয়াজ ও হাসান আলি।

সর্বশেষ সংবাদ

ক্রিকেট এর আরও সংবাদ