বাঁচা মরার লড়ায়, টাইগারদের অজি মিশন


ই-বার্তা প্রকাশিত: ৪ঠা জুন ২০১৭, রবিবার  | রাত ১০:০১ ক্রিকেট

আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে নিজেদের দ্বিতীয় ম্যাচে ৫ জুন (সোমবার) পরস্পরের মুখোমুখি হবে বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন্স অস্ট্রেলিয়া এবং বাংলাদেশ। অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশে দলের বাঁচা-মরার ম্যাচ ম্যাচটি শুরু হবে স্থানীয় বাংলাদেশ সময় ৬.৩০ মিনিটে।

হাই ভোল্টেজ ম্যাচটির ভেন্যু ওভাল। ম্যাচকে সামনে রেখে ইতোমধ্যে প্রস্তুতি সেরেছে দুই দল।
এবারের আসরে বাংলাদেশ বা অস্ট্রেলিয়া কোনো দলই এখনও জয় তুলে নিতে পারেনি। সেমিফাইনাল নিশ্চিত করতে দুই দলেরই তাই এই ম্যাচে জয়ের কোনো বিকল্প নেই। ১ জুন টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে বাংলাদেশ ইংল্যান্ডের কাছে ৮ উইকেটে পরাজিত হয়। অন্যদিকে বৃষ্টির কারণে ম্যাচ পরিত্যক্ত হয়ে যাওয়ার নিউজিল্যান্ডের সাথে পয়েন্ট ভাগাভাগি করতে হয় ফেভারিট অস্ট্রেলিয়াকে।

অজি ক্যাপ্টেন স্মিথ বলেন,“এই টুর্নামেন্ট অনেক ছোট, তাই আপনি বেশি ভুল করতে পারবেন না। দ্রুত আপনাকে ঘুরে দাঁড়াতে হবে এবং সাধ্যের মধ্যে যা যা নিয়ন্ত্রন করা সম্ভব, তা করতে হবে।”

অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড ম্যাচ বৃষ্টির কারণে পন্ড হওয়ায় রান রেট অনেক গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। তাই রানের গতি বাড়াতে অস্ট্রেলিয়া দলে দেখা যেতে পারে পাওয়ার হিটার ক্রিস লিনকে। স্মিথ যেন জয় ছাড়া অন্য কিছু ভাবতেই চাইছেন না, “আমার জয়ের জন্য সর্বোচ্চ চেষ্টা করবো। আমাদের অবশ্যই এই ম্যাচ থেকে পরের সব ম্যাচ জিততে হবে।”


এদিকে ইংল্যান্ডের কাছে প্রথম ম্যাচে ৮ উইকেটে হারলেও বাংলাদেশের সেমি ফাইনালে যাওয়ার সুযোগ এখনো ভালোভাবেই আছে। পরের দুই ম্যাচ জিতলেই সেমিফাইনালে চলে যাবে বাংলাদেশ। তবে টাইগারদের জন্য তা সহজ হবে না কেননা পরের দুই ম্যাচের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড।

বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার মধ্যকার ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে স্টার স্পোর্টস নেটওয়ার্ক, মাছরাঙা টেলিভিশন, গাজী টেলিভিশন ও চ্যানেল নাইন।

বাংলাদেশের সম্ভাব্য একাদশঃ
তামিম ইকবাল, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), সাব্বির রহমান, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন।

সর্বশেষ সংবাদ

ক্রিকেট এর আরও সংবাদ